পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বাংলা সহায়তা কেন্দ্রে কর্মী নিয়োগ | WB BSK Recruitment 2023

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। রাজ্য সরকারের নতুন উদ্যোগে বাংলা সহায়তা কেন্দ্রে BSK Centre) এ প্রায় ২৯২২ টি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে আবেদন করতে পারবে সমস্ত রাজ্যের প্রার্থীরা। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি নতুন করে বিশাল বড় একটি সুখবর। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন। মধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে তাই আর দেরি না করে চলুন এই পোস্টটি সম্বন্ধে বিস্তারিত ভাবে আলোচনা করা যাক।



পদের নাম ও শূন্য পদ :- বাংলা সহায়তা কেন্দ্র ( Bangla Sahayata Kandra – BSK) এই পদের জন্য মোট শূন্য পদে রয়েছে ২৯২২ টি।

শিক্ষাগত যোগ্যতা  :- যে সকল প্রার্থী বি এস কে পদে আবেদন করতে চাই তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাস। এছাড়া উচ্চতর শিক্ষিতরাও আবেদন করতে পারবে। আর অবদানকারীকে অবশ্যই কম্পিউটার জানতে হবে অন্ততপক্ষে ছয় মাসের কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করবে তাদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সে তবে ৪০ বছরের মধ্যে। এবং সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় যেমন থাকে তেমন থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী bsk পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য এই প্রতিবেদনের সবশেষে লিংক দেওয়া আছে ওই লিংকে ক্লিক করে ওয়েবসাইট ওপেন করে নিতে হবে দিয়ে আবেদন করতে হবে। এছাড়া Webel Technology এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Career অপশন এ ক্লিক করে আবেদন করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অনলাইনের মাধ্যমে যে সকল তথ্যগুলো স্ক্যান করে আপলোড করতে হবে সেগুলি হল –

১. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

৩. আইডি প্রুফ হিসেবে আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড।

৪. পাসপোর্ট সাইজের ফটো।

৫. কম্পিউটার সার্টিফিকেট।

৬. কাস্ট সাটিফিকেট।

৭. বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার।

নিয়োগ প্রক্রিয়া :- এ সকল এখানে আবেদন করবে তাদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে ১০০ নাম্বারের ওই পরীক্ষাটি নিয়ে হবে উচ্চ মাধ্যমিক লেভেলের প্রশ্ন নিয়ে। এছাড়া কম্পিউটার টেস্ট নেওয়া হবে সেখানে উত্তীর্ণ হলে চাকরিতে নিয়োগ করা হবে। এছাড়া আরো বিস্তারিতভাবে জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইটটা একটু পড়ে দেখবেন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে।

   আপনাদের যদি আমাদের পেজের খবরগুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটি সাবস্ক্রাইব করবেন। নিত্য নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের সাথে থাকবেন অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।


OFFICIAL NOTICE: CLICK HERE


APPLY NOW: CLICK HERE

Leave a comment