6329 শূন্য পদে গ্রুপ সি গ্রুপ ডি ও শিক্ষক নিয়োগ | School Teacher, Group-C Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, শিক্ষক থেকে শুরু করে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন। তাহলেই এই পদগুলিতে আবেদন করতে পারবে। এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে শুরু করে উচ্চ শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন সকল চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবে। বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে শিক্ষক পদ, গ্রুপ সি, গ্রুপ ডি প্রভৃতি মিলিয়ে সর্বমোট 6 হাজারেরও বেশি কর্মী নিয়োগ করা হবে। তাই বাংলার চাকরি প্রার্থীরা দীর্ঘদিন যাবত কোন স্থায়ী সরকারি চাকরির প্রস্তুতি নিয়ে ফেলেছেন তারা এই সুযোগ একদম হাতছাড়া হতে দেবেন না, কারণ এখানে আবেদন করলেই আপনাদের চাকরির নিশ্চিত। আজকে আমাদের এই প্রতিবেদনে নতুন এই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি, তাই আপনি যদি আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদন প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন।

শূন্য পদের নাম:

এখানে শিক্ষক থেকে শুরু করে বিভিন্ন গ্রুপ সি গ্রুপ ডি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। যে শূন্য পদ গুলোতে এই কর্মী নিয়োগ করা হবে সেই পদগুলির নাম হলো-

1. TGT হাই স্কুলের শিক্ষক)

2. PET 

3. লাইব্রেরিয়ান

4. হোস্টেল ওয়ার্ডেন

মোট শূন্য পদের সংখ্যা:

এখানে প্রচুর শূন্য পদ রয়েছে। সমস্ত গ্রুপ সি গ্রুপ ডি পদ মিলিয়ে এখানে ৬৩২৯ জন কর্মী নিয়োগ করা হবে। তাই এ বিপুল সংখ্যক পদ হাতছাড়া হতে না দিতে চাইলে অতিসত্বর আবেদন করে ফেলুন।

শিক্ষাগত যোগ্যতা:

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী পদ গুলোতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর একাধিক শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। শিক্ষক পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে যে কোন শাখায় গ্যাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে, তার পাশাপাশি বিএড কোর্স সম্পূর্ণ করে থাকতে হবে। এছাড়াও অন্যান্য পদগুলোতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের যে কোন শাখায় গ্র্যাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। অন্যান্য পদের জন্য শিক্ষাগত যোগ্যতা বিস্তারিত দেখতে হলে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে অফিসের ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া রয়েছে।

আবেদনকারীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

মাসিক বেতন:

এখানে আবেদনকারী প্রার্থীদের বিভিন্ন পদের ক্ষেত্রে বিভিন্ন বেতন কাঠামো রয়েছে। নিম্নে বিভিন্ন পদের ক্ষেত্রে কি বেতন রয়েছে সেগুলো উল্লেখ করা হলো-

* TGT শিক্ষক হলে চাকরি- প্রার্থীদের বেতন দেওয়া হবে- 44,900 – 1,42,400 টাকা

* PET শিক্ষক হলে চাকরিপ্রার্থীদের বেতন দেওয়া হবে- 35,400 – 1,12,400 টাকা।

* লাইব্রেরিয়ান পদে চাকরি করলে চাকরি-প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 35,400 – 1,12,400 টাকা।

* হোস্টেল ওয়ার্ডেন পদে চাকরি করলে চাকরিপ্রার্থীদের বেতন দেওয়া হবে 29,200 – 92,300 টাকা।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। অনলাইন মাধ্যমে আবেদন করতে হলে সর্বপ্রথম আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদনের সময় আবেদনকারীর নাম-ঠিকানা শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে পূরণ করতে হবে। যাতে পরবর্তীকালে কোন অসুবিধায় পড়তে না হয়। আবেদন সম্পূর্ণ হলে সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আবেদনের শেষ তারিখ:

অনলাইনে মাধ্যমে আবেদন প্রক্রিয়া আপনাদের ১৮ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে তাই দ্রুত আপনারাও ১৮ আগস্ট এর মধ্যে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে ফেলুন।

Official Notice :- Click here

Official website :- Click here

Leave a comment