34,000 টাকা বেতনে সরাসরি ইন্টারভিউয়ের দিয়েই রাজ্যের মেট্রো রেলে প্রচুর সংখ্যক গ্ৰুপ-সি সুপারভাইজার নিয়োগ | WB metro rail recruitment

 বেকার সমস্যা কমাতে রাজ্য তথা  ভারত সরকার বদ্ধপরিকর। এই কারণে একে একে কেন্দ্র ও রাজ্য সরকারের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি গুলো প্রকাশিত হচ্ছে। বর্তমানে এমনই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যার মাধ্যমে প্রচুর কর্মী নিয়োগ হতে চলেছে। হ্যাঁ বন্ধুরা ঠিকই শুনেছেন ভারত সরকার পক্ষ থেকে রেল কর্মী নিয়োগের নতুন আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। এখানে ভারতীয় নাগরিক তথা নারী পুরুষ সকলে আবেদন করতে পারবেন। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এটি অত্যন্ত সুখবর। ভারতীয় রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে আজকে বিস্তারিত তথ্য যেমন-আবেদন কিভাবে করবেন, প্রার্থী বাঁচায় প্রক্রিয়া, আবেদন প্রার্থীর বয়স শিক্ষাগত যোগ্যতা প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি নিচে আলোচনা করা হলো।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে সেগুলি হল-

১.সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

২.রেজিস্ট্রেশন করার পর রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পরবর্তীতে লগইন করলেই আপনার সামনে আবেদনের পেজটি খুলে যাবে।

৩.আবেদন পেজে উল্লেখিত নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা প্রভৃতি বিস্তারিত পূরণ করার পর। আবেদনকারীর প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড এর মাধ্যমে আপনাদের আবেদন পত্রটি সম্পন্ন হবে।

নিয়োগ প্রক্রিয়া:-

এই নিয়োগ প্রক্রিয়াটি আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সম্পূর্ণ ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ পত্র দেওয়া হবে। অর্থাৎ এই পদে নির্বাচিত হতে গেলে আপনাদের কোন রকমের লিখিত পরীক্ষা দিতে হবে না। 

কোন কোন পদে নিয়োগ করা হবে:-

ভারতীয় মেট্রো রেলের যেসব পদ গুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল-

১. General Manager 

২. Sr.Deputy General Manager 

৩. Deputy General Manager

৪. Assistant General Manager

৫. Deputy Engineer

৬. Environmental Scientist

৭. Supervisor

৮. Junior Engineer

৯. Project Assistant

বয়স সীমা:-

ভারতীয় মেট্রো রেলে কর্মী নিয়োগে অংশগ্রহণ করতে হলে প্রার্থীর ন্যূনতম বয়স সীমা ১৮ বছর থেকে সর্বোচ্চ ৫৫ বছর মধ্যে হতে হবে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:-

উপরে উল্লেখিত বিভিন্ন পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ওই সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রি বা স্নাতক পাস করে থাকতে হবে। এছাড়াও শিক্ষাগত যোগ্যতা আরো বিস্তারিত জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

বেতনের পরিমাণ:-

ভারতীয় রেলের উক্ত পদগুলিতে নিয়োগের পর চাকরিপ্রার্থীদের সর্বনিম্ন বেতন শুরু হচ্ছে ৩৪,০২০ টাকা থেকে এবং সর্বাধিক বেতনের পরিমাণ হল ২,৮০,০০০ টাকা পর্যন্ত।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দরকার সেগুলি হল-

• জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা সার্টিফিকেট।

• ভারতীয় নাগরিকত্বের প্রমাণ হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড।

• আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

• আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

• জাতিগত শংসাপত্র বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে।

আবেদনপত্র জমা নেওয়ার শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া গত ২১ জুন ২০২৩ তারিখ থেকে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ১ লা আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা যদি এখন আবেদন না করে থাকেন তাহলে তাড়াতাড়ি আবেদনটি সম্পন্ন করুন।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্যাদি জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশনটি প্রতিবেদন নিচে দেওয়া রইল।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK Here

Leave a comment