লক্ষী ভান্ডারের চেয়েও বড় প্রকল্প রাজ্যে ! নারায়ন ভান্ডার প্রকল্পে প্রত্যেক মহিলাকে 2000 টাকা দেওয়া হবে | Narayan Vandar prakalpa

 অবশেষে রাজ্য জুড়ে তোলপাড় নতুন এক প্রকল্প নিয়ে যেই প্রকল্প লক্ষ্মী ভান্ডার প্রকল্পকেও পিছনে ফেলে দিয়েছে। এতদিন লক্ষ্মী ভান্ডার প্রকল্পে ৫০০ ও ১০০০ করে টাকা দেওয়া হতো কিন্তু এবার নতুন একটি প্রকল্প যেটি লক্ষ্মী ভান্ডার প্রকল্পকে টেক্কা দিবে সেই প্রকল্পের নাম হলো নারায়ণ ভান্ডার প্রকল্প যেখানে প্রতি মাসে প্রত্যেককেই ২০০০ করে টাকা দেওয়া হবে। তাহলে রাজ্যজুড়ে কি এই প্রকল্প আর কিভাবেই বা এই প্রকল্পের টাকা পাওয়া যাবে কিভাবে আবেদন করবেন সমস্ত কিছু আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন এই খবরটি শেষ পর্যন্ত পড়লে। 

দিন রাজ্যজুড়ে সমস্ত বিবাহিত মহিলাদের ব্যাংক একাউন্টে সরাসরি ৫০০-১০০০ করে টাকা দেওয়া হচ্ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে চালুর লক্ষ্মী ভান্ডার প্রকল্পের মাধ্যমে। এই টাকা পেয়ে আনন্দিত গ্রামগঞ্জ থেকে শুরু করে শহরাঞ্চলের প্রত্যেকটি মহিলা। তবে এবার লক্ষী ভান্ডারের এই প্রকল্পকে পিছনে ফেলে দিয়ে প্রত্যেককে 2000 করে টাকা দেওয়ার পরিকল্পনা শুরু করেছে বিজেপি সরকার। এ বিষয়ে বিরাট বড় ঘোষণা করা হয়েছে বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের তরফ থেকে। ইতিমধ্যেই হুগলি জেলায় অনুষ্ঠিত এক জনসভা থেকে এই প্রকল্পের ঘোষণা করা হয়েছে।

প্রকল্পের নাম: এখানে যে প্রকল্পের কথা বলা হয়েছে সেই প্রকল্পটি হল নারায়ণ ভান্ডার প্রকল্প।

টাকার পরিমান: এখানে প্রত্যেকটি মহিলাকে ২০০০ করে টাকা দেওয়া হবে প্রতি মাসে মাসে। তবে এর সঙ্গে যারা যারা লক্ষী ভান্ডারের টাকা পাচ্ছিলেন তারা লক্ষী ভান্ডারের টাকা পাবেন এবং নতুন করে এই প্রকল্পে আবেদন করলে এই প্রকল্পেরও টাকা পেয়ে যাবেন এমনটাই ঘোষণা করা হয়েছে।

কারা কারা আবেদন করতে পারবেন: যে সমস্ত মহিলারা লক্ষী ভান্ডারের টাকা পাচ্ছেন তারা সকলেই এই প্রকল্পের মাধ্যমে টাকা পেয়ে যাবেন।

কত দিনের মধ্যে টাকা পাবেন: ইতিমধ্যেই এই প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে তবে কবে কার্যকরী করা হবে সে ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।

এই প্রকল্প সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরাখবর জানতে এবং এ ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে পেতে আপনারা অবশ্যই আমাদের নিচের দেওয়া টেলিগ্রাম চ্যানেলের লিংকে ক্লিক করে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment