রাজ্যে প্রচুর পরিমাণে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB DEO Recruitment

 বর্তমানে আমাদের রাজ্যে একের পর এক নতুন নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী কিছুদিন আগে আবার আরেকটি নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে শূন্য পদে রাজ্য পুলিশে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগের রেস কাটতে না কাটতে আবার ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।‌ যেখানে বলা হয়েছে নারী পুরুষ সকল ভারতীয় নাগরিকরা এই পদে আবেদন করতে পারবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন কোন ভালো চাকরি আছে বসে ছিলেন তাহলে আপনি আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, আবেদন পদ্ধতি, প্রার্থীর ন্যূনতম বয়স, বেতন, প্রভৃতি বিস্তারিত তথ্য নিম্নে আলোচনা করা হলো। তাই আপনি উক্ত পদে আগ্রহ প্রকাশ করে থাকলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন।

পদের নাম:

বর্তমানে রাজ্যে যে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানে শূন্য পদের নাম হল ডাটা এন্টি অপারেটর (Data Entry Operator) পদ।

মাসিক বেতন:

এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বেতন খুব ভালো দেওয়া হবে। নূন্যতম বেতন ৩২ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ 92 হাজার কাছাকাছি চাকরিপ্রার্থীদের বেতন দেয়া হবে।

আবেদনকারীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়স হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণী চাকরি প্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছার পাবেন।

আবেদন পদ্ধতি:

ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্ব প্রথম আপনাকে এর অফিসে ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পদ্ধতি ডাউনলোড করার পর সেখানে উল্লেখিত আবেদনকারীর নাম ঠিকানা সহ অন্য তথ্যগুলি পুঙ্খানুপুঙ্খ ভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো যুক্ত করে আবেদন পত্রটি নির্দিষ্ট ঠিকানা পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশনে দেয়া রয়েছে।

প্রয়োজনীয় নথিপত্র:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন সেগুলি হল-

১.জন্ম প্রমান পত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড ও বার্থ সার্টিফিকেট।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড, ভোটার কার্ড ও রেশন কার্ড।

৩.আবেদনকারীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসিটের সার্টিফিকেট।

৪.সাম্প্রতিতলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার।

আবেদনের শেষ তারিখ:

গত ৭ই জুলাই ২০২৩ তারিখে এ আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে নোটিফিকেশন প্রকাশের ৪৫ দিনের মধ্যে আবেদনপত্র পাঠানো যাবে। সেই হিসেবে অনুযায়ী আগামী ২২ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

নিয়োগ পদ্ধতি: সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করানো হবে।

শিক্ষাগত যোগ্যতা: পদ সম্পর্কিত বিশেষ যোগ্যতা থাকতে হবে। বিস্তারিত আপনার অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে জানতে পারবেন।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আর বিস্তারিত তথ্য জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন ও অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment