পশ্চিমবঙ্গের Cooperative Bank কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

 চাকরিপ্রার্থীদের জন্য পশ্চিমবঙ্গের Cooperative Bank আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নতুন শূন্য পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। তাই আপনারা যারা দীর্ঘদিন ধরে চাকরি প্রস্তুতি নিচ্ছেন, তাদের জন্য এটি অত্যন্ত একটি খুশির খবর হতে চলেছে। কারণ দীর্ঘদিন যাবত রাজ্যে কোন নিয়োগ প্রক্রিয়া হয়নি। সেই কারণে বহু চাকরি প্রার্থীরা দীর্ঘদিন যাবত দীর্ঘ হতাশায় ভুগছিলেন। এরই মাঝে Cooperative Bank কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বহু চাকরিপ্রার্থীদের মনে আশার আলো জাগিয়েছে। তাই আপনারা যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা তারা এখানে আবেদন করতে পারবে। সব থেকে খুশির খবর যেটা, তাহলে এই নিয়োগ প্রক্রিয়া কোনরকমের লিখিত পরীক্ষা হবে না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের বাছাই করা হবে। তাই আবেদন এই চুপ প্রকাশ করলেই আমাদের প্রতিবেদন বিস্তারিত পড়ুন। আমাদের প্রতিবেদনে Cooperative Bank কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

Cooperative Bank নিয়োগ কারী সংস্থা:-

এই নিয়োগ প্রক্রিয়াটি রাজ্যের কো-অপারেটিভ সার্ভিস কমিশনের তরফে, নিয়োগ প্রক্রিয়াটি প্রকাশিত হয়েছে। তাই এ নিয়োগ প্রক্রিয়াটি কো-অপারেটিভ সার্ভিস কমিশনের তরফে সম্পূর্ণ করা হবে।

Cooperative Bank Recruitment শূন্য পদের নাম:-

কোঅপারেটিভ সার্ভিস কমিশনের তরফে রাজ্যের চেকো অপারেটিভ ব্যাংকের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে শুন্য পদের নাম হল একাউন্টেন্ট পদ।

Cooperative Bank Recruitment বয়স সীমা:-

এই একাউন্টেন্ট পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এছাড়াও বিভিন্ন সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

Cooperative Bank মাসিক বেতন:-

রাজ্যের এক কো-অপারেটিভ ব্যাংকের একাউন্টেন্ট পদে চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাসিক বেতন দেয়া হবে ১৬০০০ টাকা। এছাড়াও পরবর্তীকালে বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

WB Cooperative Bank Recruitment আবেদন পদ্ধতি:-

এই পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। তার জন্য এর অফিসিয়াল ইমেইল আইডি দেয়া হয়েছে। cscwbbb@gmil.com এই ইমেইল আইডিতে আবেদনকারীরা তাদের আবেদনের প্রয়োজনীয় ডকুমেন্ট সেল্ফ অ্যাটেস্টেড সহ পাঠাতে হবে। তার জন্য আবেদনকারীকে সর্বপ্রথমে তার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার নথিপত্র গুলি পিডিএফ ফরমেটে একটি ফাইল তৈরি করে নিতে হবে। পরবর্তীকালে এই ফাইলটি উক্ত ইমেল আইডিতে পাঠাতে হবে।

Cooperative Bank Recruitment ইন্টারভিউ এর তারিখ:-

এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের Walk in Interview মাধ্যমে বাছাই করা হবে। সেই কারণে আগামী ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে সকাল ১১ টা থেকে ইন্টারভিউয়ের সময় জন্য ধার্য করা হয়েছে। 

WB Cooperative Bank Recruitment ইন্টারভিউ এর স্থান:-

রাজ্যের কো-অপারেটিভ ব্যাংকের এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে, চাকরিপ্রার্থীদের যে স্থানে ডাকা হয়েছে সেই স্থানের ঠিকানা হলো-

West Bengal Co-operative Services Commission, Khadya Bhawan Complex, PWD Buildings, Block-1(Ground floor), 11A, Mirza Ghalib Street , Kolkata – 700087.

Cooperative Bank আবেদনের শিক্ষাগত যোগ্যতা:-

রাজ্যের এই কো-অপারেটিভ ব্যাংকের একাউন্টেন্ট পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা গুলি হল-

১.কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্স সাবজেক্ট এর ওপর স্নাতক পাস করতে হবে।

২.প্রার্থীকে কম্পিউটার চালানোর দক্ষ হতে হবে এবং তার সঙ্গে MS word, MS Excel,Tally, e -governance, e – Payment, Legal Matters ইত্যাদি বিষয়ের ওপর জ্ঞান থাকতে হবে।

  এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। প্রতিবেদের নিচে অফিসের নোটিফিকেশনের লিংক দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment