ন্যূনতম যোগ্যতায় ৪৪৫১ শূন্য পদে কর্মী নিয়োগ, আবেদন করুন তাড়াতাড়ি | WB Bank Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আবার আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি, তাই যারা দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের মুখে অবশেষে হাসি ফুটতে তে চলেছে। এই নতুন চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশিত করেছে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) তরফ থেকে। যেখানে বলা হয়েছে ভারতবর্ষের সরকারি ব্যাংকগুলোতে প্রায় ৪৪৫১ জন কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন সরকারি চাকরিপ্রার্থী হয়ে থাকেন অথবা দীর্ঘদিন ব্যাংকের চাকরির জন্য প্রস্তুতির নিচ্ছেন, তাহলে আপনার জন্য এই খবরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। এখানে আবেদন করতে হলে আপনাকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিভাগে গ্র্যাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। তার পাশাপাশি পশ্চিমবঙ্গ তথা ভারতের স্থায়ী নাগরিক হয়ে থাকতে হবে। তাই চলুন ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

শূন্য পদের নাম:-

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) তরফে ভারতবর্ষের সরকারি ব্যাংকগুলোতে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে যে পদ গুলোতে এই নিয়োগ করা হবে সেই পদ গুলির নাম যথাক্রমে-

* Specialist Officer

* Probationary Officers

* Management Trainees

নিয়োগ কারী ব্যাংকের নাম:-

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) তরফে ব্যাংক যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে যে ব্যাংকগুলোতে এই নিয়োগপত্র দেয়া হবে সে ব্যাংক গুলির নাম হলো-

• Bank of Baroda

• Canara Bank

• Indian Overseas Bank

• UCO Bank

• Bank of India

• Central Bank of India

• Punjab National Bank

• Union Bank of India

• Bank of Maharashtra

• Indian Bank

• Punjab and Sind Bank

শূন্য পদের সংখ্যা:-

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) এই নিয়োগ প্রক্রিয়ায় সর্বমোট ৪৪৫১ জন কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে দ্রুত এখানে আবেদন সম্পন্ন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে আপনাকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন শাখায় গ্যাজুয়েশন পাস করে থাকতে হবে। 

বয়স সীমা:-

ব্যাংকের এই পথগুলোতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ২০ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

আবেদন পদ্ধতি:-

 আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট ibpsonline.ibps.in  যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে সর্বপ্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পুনরায় সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:-

এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী চাকরিপ্রার্থীদের সর্বপ্রথমে লিখিত পরীক্ষা নেয়া হবে। এই লিখিত পরীক্ষা যারা পাস করবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। সবশেষে ইন্টারভিউয়ে যারা উত্তীর্ণ হবেন তাদের চূড়ান্ত নিয়োগ পত্র দেওয়া হবে।

আবেদনের সময়সূচী:-

এই নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। তাই আপনি যদি এখানে আবেদনের জন্য যোগ্য প্রার্থী হয়ে থাকেন তাহলে, দ্রুত আপনারা আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করুন। এই আবেদন প্রক্রিয়া শেষ তারিখ ২১ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment