নতুন করে প্রাইমারির আবারো নতুন বিজ্ঞপ্তি, জেনে নিন তাড়াতাড়ি | WB PRIMARY Recruitment 2023

 প্রাইমারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। দীর্ঘকাল বঞ্চনার পর রাজ্যে আবার নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৩ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই যারা বিএড অথবা ডিএলএড কমপ্লিট করে বসে আছেন তারা এখানে আবেদন করতে পারবে। আদালতের নির্দেশ অনুযায়ী পর্ষদ এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন। তাই যেসব চাকরি প্রার্থীরা এখানে আবেদন করবেন তারা ২০২২ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। এখানে আবেদন করতে হবে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbpe.org গিয়ে। এছাড়াও আরো জানা গিয়েছে ২০২৩ এর নতুন করে আবারো প্রাথমিক টেট পরীক্ষা হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে এবং যারা ২০২২ প্রাইমারি টেট পরীক্ষার পাশ করে রয়েছেন তাদের নিয়োগ প্রক্রিয়াও সম্পূর্ণ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এ বছরের মধ্যেই।

   প্রিয় বন্ধুরা আপনি যদি একজন প্রাথমিক শিক্ষক পদপ্রার্থী হয়ে থাকেন তাহলে মনোযোগ সহকারে শুনুন কি বলেছেন পর্ষদ এই নতুন বিজ্ঞপ্তিতে। নতুন বিজ্ঞপ্তিতে পর্ষদ জানিয়েছেন যে সকল পরীক্ষার্থী প্রাইমারি টেট পাশ করেছে ও তার পাশাপাশি তাদের বিএড স্পেশাল এডুকেশন এর কোর্স রয়েছে, তারাও প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। এর আগে এই বিএড স্পেশাল এডুকেশন প্রার্থীদের ইন্টারভিউ এর সুযোগ দেওয়া হয়নি। যার ফলে তারা কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। এবার কোর্টের রায় অনুযায়ী টেট পাস এই বিএড স্পেশাল এডুকেশন চাকরিপ্রার্থীদেরও প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ এর ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণ করার সুযোগ দিল পর্ষদ। তাই আপনিও যদি বিএড স্পেশাল এডুকেশন কোর্স সম্পূর্ণ করে থাকেন, তাহলে প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ এর ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য আবেদন করুন।

    আগ্রহী চাকরি প্রার্থীরা ২০২২ এর প্রাথমিক টেট নিয়োগ ইন্টারভিউ প্রক্রিয়ার আবেদন ইতি মধ্যে শুরু হয়ে গেছে। যা চলবে আগামী ১৪ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি এখনো আবেদন না করে থাকলে শীঘ্রই আবেদনটি সম্পন্ন করুন। পর্ষদ এই আবেদন প্রক্রিয়ার সম্পূর্ণ করার জন্য দুটি অফিসিয়াল ওয়েবসাইট প্রদান করেছেন সেগুলি হল – wbbprimaryeducation.org 

  www.wbbpe.org  এই দুটি ওয়েবসাইটের মধ্যে যেকোনো একটিতে গিয়ে আপনারা সরাসরি আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে আসতে পারবেন।

যারা যারা নতুন করে তার পরীক্ষা দিবেন তারা পূর্ববর্তী সিলেবাস অনুযায়ী এখানে পরীক্ষা দিতে পারবেন। নতুন করে এখনো নতুন নিয়োগের বিজ্ঞপ্তি বা নতুন টেটের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি তবে খুব সম্ভবত চলতি বছরেই আবারও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে।

OFFICIAL WEBSITE: Click here

Leave a comment