দীর্ঘদিন পর পশ্চিমবঙ্গে মাধ্যমিক পাশেই WBPSC মাধ্যমে কর্মী নিয়োগ | WB JOB RECRUITMENT

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, রাজ্যে আবারো আরেকটি WBPSC মাধ্যমে নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতা এখানে প্রচুর শূন্য পদে WB Food SI কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী  বাসিন্দা হয়ে থাকতে হবে। তাই আপনারা যদি এখানে আবেদন করতে ইচ্ছুক প্রকাশ করে থাকেন তাহলে দ্রুত আবেদন সম্পন্ন করুন। কারণ ২০১৯ সালের পর দীর্ঘ চার বছর পর পুনরায় WBPSC মাধ্যমে WB Food SI কর্মী নিয়োগ হতে চলেছে। এই নিয়োগ প্রক্রিয়ায় মাধ্যমিক লেভেলে অফিসার পদে চাকরি সচরাচর পাওয়া যায় না। তাই‌ এই আবেদন প্রক্রিয়া অংশগ্রহণ করতে হলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। 

নিয়োগের সংস্থা:

এই নিয়োগ প্রক্রিয়া প্রকাশিত করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের WBPSC তরফে। তাই নিয়োগ প্রক্রিয়ায় সম্পূর্ণ করবে WBPSC

শূন্য পদের নাম:

WBPSC তরফে যে নিয়োগ পত্র প্রকাশিত হয়েছে এখানে শূন্য পদের নাম হল WB Food SI পদ।

আবেদনের যোগ্যতা:

রাজ্য সরকারের এই WB Food SI পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। 

চাকরিপ্রার্থীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকার নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন:

এই পদে কর্মী বাছাইয়ের পর চাকরিপ্রার্থীদের বেসিক নূন্যতম মাসিক বেতন ২৫,৭০০ টাকা থেকে ৬০,০০০ এর কাছাকাছি দেওয়া হবে। পরবর্তীকালে এই বেতন ধীরে ধীরে বাড়তে থাকবে।

আবেদন পদ্ধতি:

আবেদনের ইচ্ছুক চাকরি প্রার্থীরদের এখানে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদনটি করতে হবে। এর জন্য সর্ব প্রথমে আপনাদের এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও ইমেইল আইডি দিয়ে লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবে। আবেদন চলাকালীন আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙিন ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। সবশেষে প্রয়োজনীয় ডকুমেন্ট এবং আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটির সম্পূর্ণ হবে।

প্রার্থী বাছাই প্রক্রিয়া:

wb food si পদে আবেদনের পর চাকরিপ্রার্থীদের সর্বপ্রথমে MCQ বেস্ট ১০০ নাম্বারে লিখিত পরীক্ষা নেয়া হবে। এই লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের 20 নম্বরের ইন্টারভিউ ও পার্সোনালিটি টেস্ট এর জন্য ডাকা হবে। 

আবেদন তারিখ:

wb food si এর অনলাইনে আবেদনের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেছে। আগামী ২৩ শে আগস্ট ২০২৩ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। তাই আপনারা এখনো আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ না করে থাকলে দ্রুত আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন।

  এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে এর অফিসিয়াল নোটিফিকেশনটি দেখুন। প্রতিবেদনের নিচে নোটিফিকেশন ও অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: wbpsc.gov.in

Leave a comment