উচ্চ মাধ্যমিক পাশে HDFC Bank এ প্রচুর কর্মী নিয়োগ- Apply Now

 

আপনি কি একজন চাকরিপ্রার্থী? উচ্চ মাধ্যমিক পাস করে বসে আছেন অথচ ভালো কোন চাকরির খোঁজ পাচ্ছেন না। তাহলে আপনি একদম সঠিক প্রতিবেদনে এসেছেন, কারণ আজকে আমরা এমন একটি চাকরির খবর নিয়ে আলোচনা করতে চলেছি যেটা শুনলে হয়তো আপনার ভীষণভাবে উপকারে আসতে চলেছে। হ্যাঁ বন্ধুরা আজকে আমরা যে চাকরির বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করব সেটি প্রকাশিত করেছে HDFC ব্যাংকের তরফ থেকে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিনা পরীক্ষায় শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে HDFC ব্যাংকে একাধিক কর্মী নিয়োগ হতে চলেছে। তাই আপনি যদি এই চাকরি সম্পর্কে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। আজকে আমাদের এই প্রতিবেদনে এইচডিএফসি ব্যাংকের এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য যেমন শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, আবেদন প্রার্থীর বয়স, বেতন, প্রভৃতি বিস্তারিত তথ্য আলোচনা করতে চলেছি।

HDFC ব্যাংকে শূন্য পদের নাম:

উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় HDFC ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে, এ পদগুলি হলো- Data Entry, Back Office, Administration ইত্যাদি।

HDFC ব্যাংকে মোট শূন্য পদের সংখ্যা:

HDFC ব্যাংকে নিয়োগ প্রক্রিয়া প্রায় ১২ হাজার এরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি এখনো আবেদন না করে থাকেন তাহলে শীঘ্রই আবেদনটি সম্পন্ন করে ফেলুন। 

HDFC ব্যাংকে কাজের ধরন:

HDFC ব্যাংকে নিয়োজিত প্রার্থীদের ব্যাংকের যাবতীয় কাজকর্ম যথা কেওয়াইসি ভেরিফিকেশন, সোশ্যাল মিডিয়া ব্যাপারসহ বিভিন্ন কাজ করতে হবে। তাই আবেদন প্রার্থীর কম্পিউটার চালানোর দক্ষতা থাকতে হবে।

HDFC ব্যাংকে শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে আপনাকে উচ্চ পাস করে থাকলেই হবে। আর যেহেতু এটি একটি ব্যাংকের চাকরি সে কারণে চাকরিপ্রার্থীকে কম্পিউটারের দক্ষতা অবশ্যই থাকতে হবে।

HDFC ব্যাংকে প্রার্থীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী তাদের নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

HDFC ব্যাংকে প্রার্থীর বেতন:

এইচডিএফসি ব্যাঙ্কের এই নবনিযুক্ত কর্মীদের বেতন দেয়া হবে ন্যূনতম ১৪,৫০০ টাকা থেকে ২৫,৫০০ টাকা পর্যন্ত। এছাড়াও পরবর্তীকালে বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

HDFC ব্যাংকে নিয়োগের স্থান:

পশ্চিমবঙ্গ জুড়ে সমস্ত জেলায় জেলায় HDFC ব্যাংকের প্রতিটি শাখায় এই কর্মী নিয়োগ করা হবে। তাই আপনারা যারা বাড়িতে বসে চাকরি করার কথা ভাবছেন, তাদের জন্য খুশির খবর। 

HDFC ব্যাংকে আবেদন করার পদ্ধতি:

HDFC ব্যাংকে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে তার জন্য আপনাকে সর্বপ্রথম এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তার পরবর্তীতে যা করতে হবে তাহলো- 

• একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে সর্বপ্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

• আপনার রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলেই হাতে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড পেয়ে যাবেন।

• এবার এই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় আপনাকে লগইন করতে হবে।

• লগইন করার পর আপনাদের সামনে আবেদন অপশন সহ অন্যান্য অপশন আসবে। তখন আপনাদের আবেদন অপশনটিকে বাছাই করে নিতে হবে।

• আবেদন অপশনটি খুললেই আপনাদের সামনে আবেদন পত্রটি চলে আসবে।

• এবার আবেদনপত্রে উল্লেখিত তথ্য যেমন- নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, যথাযথ স্থানে পূরণ করতে হবে।

• আবেদন ফরমটি পূরণ হলেই শেষমেশ আপনাদের প্রয়োজনীয় নথিপত্র ও আবেদন প্রার্থীর পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার আপলোড দিতে হবে।

• এইসব প্রক্রিয়া সম্পূর্ণ হলে সবশেষে আপনাদের আবেদনের মূল্য জমা করতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র:

এখানে আবেদন করতে হলে চাকরি-প্রার্থীদের যে সমস্ত নথিপত্রের প্রয়োজন হবে সেগুলি হল-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা জন্ম প্রমাণপত্র।

২.ভারতীয় নাগরিক হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথিপত্র যাথা মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর কম্পিউটার সার্টিফিকেট।

৫.সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

HDFC ব্যাংকে আবেদনের শেষ তারিখ:

এক্ষেত্রে অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনকারীরা আগামী ২১ শে জুলাই ২০২৩ পর্যন্ত আবেদন জানাতে পারবেন।

     HDFC ব্যাংকে এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্যাদি জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন আমাদের প্রতিবেদন নিচে দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি অফিশিয়াল নোটিফিকেশনটি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment