উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যের কলেজে বিপুল পরিমাণে গ্রুপ সি কর্মী নিয়োগ | College Group-C Recruitment

 বাংলার চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। নতুন করে আরেকটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে অশিক্ষক কর্মী হিসেবে কলেজ গুলোতে প্রচুর গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই যারা দীর্ঘদিন যাবত ভালো চাকরির অপেক্ষায় বসে ছিলেন তারা এখানে আবেদন করতে পারবে। এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে ও তার পাশাপাশি ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। কলেজের গ্রুপ সি পদে এই কর্মীদের বেতন কাঠামো খুব ভালো রয়েছে। তাই আর দেরি না করে সরাসরি আবেদন করে ফেলুন। আজকে আমাদের এই প্রতিবেদনে কলেজে গ্রুপ সি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি উক্ত চাকরিতে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন।

পদের নাম:-

রাজ্যে কলেজগুলোতে গ্রুপ সি পদে যে কর্মী নিয়োগ করা হবে এখানে একাধিক পদের উল্লেখ রয়েছে। যে পথগুলিতে কর্মী নিয়োগ করা হবে, যেমন-

* লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, 

* জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, 

* ড্রাইভার গ্রেড II, 

* জুনিয়র টেকনিশিয়ান, 

* সিকিউরিটি ইন্সপেক্টর,

শিক্ষাগত যোগ্যতা:-

কলেজের এই গ্রুপ সি পদে কর্মী নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন পদে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। কিছু কিছু পদের জন্য শুধুমাত্র উচ্চমাধ্যমিক হলেই চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। আবার এমন কিছু পদ রয়েছে যেখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কিছু উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন রয়েছে। তাই আপনি এ বিষয়ে আরো বিস্তারিত জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন ফলো করুন। অফিসিয়াল নোটিফিকেশনের লিংক আমাদের প্রতিবেদনের নিচে দেওয়া রয়েছে।

বয়স সীমা:-

এই পদগুলোতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। তাছাড়া সংরক্ষণ শ্রেণী চাকরি প্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

মাসিক বেতন:-

এখানে চাকরি করলে চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ৩৫ হাজার ৪০০ টাকা করে। এছাড়াও পরবর্তীতে এ বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

আবেদন প্রক্রিয়া:-

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আপনাকে একটি বৈধ মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এই রেজিস্ট্রেশনের পর সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন পত্রটি খুলবে। সে আবেদন পত্রে উল্লেখিত নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন ফরমটি পূরণ হলেই প্রয়জনীয় নথিপত্র যুক্ত করে তা সাবমিট করতে হবে। এভাবেই আপনাদের আবেদন পত্রটি সম্পন্ন করতে পারবেন।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসের নোটিফিকেশন প্রতিবেদনের নিচে দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

Official notice:CLICK HERE
OFFICIAL website: CLICK HERE

Leave a comment