ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যের শ্রম ও রোজগার দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ, মাসিক বেতন 1,33,000 টাকা | WB labour Department Group c recruitment

 আপনি কি একজন চাকরি প্রার্থী? বহুদিন ধরে ভালো চাকরির খোঁজ করছেন অথচ পাচ্ছেন না। তাহলে আপনার জন্য সুখবর। এবার পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে আপনি চাকরি পেতে চলেছেন। ভারত সরকার পশ্চিমবঙ্গে মধ্যে এমনই একটি চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। যেখানে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি একজন চাকরিপ্রার্থী হলে নূন্যতম যোগ্যতায় সরাসরি এখানে আবেদন করতে পারবেন। বন্ধুরা প্রধানত এই নিয়োগটি করা হবে রাজ্য বীমা নিগমের অধীনে। এই মর্মে গত ২২/০৬/২০২৩ তারিখে রাজ্য বীমা নিগমের সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে অফিসিয়াল নোটিশ জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার স্থায়ী বাসিন্দারা এখানে আবেদন করতে পারবে। এই নিয়োগের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো যে এখানে বিনা পরীক্ষায় শুধুমাত্র ইন্টারভিউ ভিত্তিতে নিয়োগ পত্র দেয়া হবে। 

নিয়োগ কারী সংস্থা:-

এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হতে চলেছে ভারত সরকারের পক্ষ থেকে। তাই ভারত সরকারের শ্রম ও রোজগার মন্ত্রালয়ের নিয়ন্ত্রনাধীন সংস্থা কর্মচারী রাজ্য বীমা নিগম (ESIC) এর তরফে প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি। 

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদনের সমস্ত পদ্ধতিটি অফলাইন মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার জন্য আপনাকে সর্ব প্রথমে অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করতে হবে। আমাদের প্রতিবেদন এর নিচে এর অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া রইল। অফিসের নোটিফিকেশনটি ডাউনলোড করলেই ৫ নং ও ৬ নং পাতা জুড়ে আবেদন পত্রটি পেয়ে যাবে। সেখান থেকে আবেদন পত্রটি কে a4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর আবেদনপত্রে যে তথ্যগুলো চাওয়া হয়েছে সেগুলো সঠিকভাবে পূরণ করার মাধ্যমে আপনাদের আবেদনটি সম্পূর্ণ হবে। আবেদনের ফর্মটি পূরণ করা হলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স যুক্ত করে ইন্টারভিউ এর দিন সরাসরি ইন্টারভিউয়ের স্থানে পৌঁছে যান।

নিয়োগ প্রক্রিয়া:-

যেহেতু এখানে প্রার্থী বাছাই এর ক্ষেত্রে কোন রকমের লিখিত পরীক্ষা হবে না। তাই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই যোগ্য প্রার্থী বাছাই করে নিয়োগ পত্র দেয়া হবে।

দরকারি কাগজপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীরদের প্রয়োজনীয় নথিপত্র গুলি হলো-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কাটাতে পারে বার্থ সার্টিফিকেট।

২.ভারতীয় নাগরিকের প্রমাণ হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসিট সার্টিফিকেট।

৪.আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

৫.জাতিগত সংশয় পত্র যদি থেকে থাকে বাধ্যতামূলক নয়।

৬.আবেদনকারীর এই কাজে পূর্ব অভিজ্ঞতার সার্টিফিকেট।

ইন্টারভিউয়ের তারিখ:-

কর্মচারী রাজ্য বীমা নিগমের অধীনে সংশ্লিষ্ট পদ গুলিতে কর্মী নিয়োগের জন্য ইন্টারভিউ অনুষ্ঠিত হবে আগামী ৫ ই জুলাই থেকে ৭ ই জুলাই এবং ১০ ই জুলাই থেকে ১১ ই জুলাই পর্যন্ত। এই পাঁচ দিনই ইন্টারভিউ শুরু হবে বেলা ১০.৩০ মিনিট থেকে। তাই ইন্টারভিউ দিতে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের নির্দিষ্ট দিন গুলির মধ্যে যে কোনো একদিন সকাল ৯.৩০-১০.৩০ এর মধ্যে।

শূন্য পদের নাম:-

এখানে যে পদগুলিতে কর্মী নিয়োগ করা হবে সে পদগুলি হলো-

* General Medicine

* Opthalmology

* Anastasia

* Pathology

* Anatomy

* General Surgery সহ আরও অনেক।

চাকরিপ্রার্থীর বয়স সীমা ও বেতন:-

এই পদগুলিতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকার নিয়ম অনুযায়ী তাদের বয়সের ছাড় পেয়ে যাবে। আর এই চাকরিগুলোর ক্ষেত্রে আপনাদের বেতন দেয়া হবে প্রতি মাসে ১,৩৩,৬৪০ টাকা করে।

আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা:-

উক্ত পদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে MCI/NMS অনুমোদিত যে কোনো প্রতিষ্ঠান থেকে MD/MS/DNB সংশ্লিষ্ট বিষয়ে Medical Post Graduation ডিগ্ৰি Complete করে থাকতে হবে। এই বিষয়ে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

ইন্টারভিউ ঠিকানা:-

আবেদন প্রার্থীদের ইন্টারভিউ এর ঠিকানা হলো-

ESI-PGIMSR, ESIC Medical College 

and ESIC Hospital & ODC(EZ), Joka, Diamond Harbour Road,

 Kolkata-700104.

    এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্যাদি জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন ভালো করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসের নোটিফিকেশনটি প্রতিবেদন নিচে দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment