আবারো ভারতীয় রেলে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি | IRCTC Railway Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, প্রচুর শূন্য পদে ভারতীয় রেলের আরেকটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর এই কর্মী নিয়োগ করা হবে রেলের কলকাতা শাখায়। তাই আপনি যদি দীর্ঘদিন ধরে কোন ভালো সরকারি চাকরি প্রতীক্ষায় বসে ছিলেন তাহলে আপনার জন্য দারুন খুশির খবর। কারণ ঘরে বসে নিজের রাজ্যে ভারতীয় রেলে কর্মসংস্থান হতে চলেছে। তাই আপনি যদি ভারত তথা পশ্চিমবঙ্গের ইস্থানিয় নাগরিক হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে আপনি শিক্ষাগত যোগ্যতা কি যা হয়েছে, আবেদন কারীর বয়স, বেতন, আবেদনের পদ্ধতি প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি সঠিকভাবে নিম্নে তুলে ধরা হলো।

নিয়োগ বিভাগ:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়া IRCTC সংস্থা দ্বারা পরিচালিত হবে। যেখানে IRCTC ট্যুরিজম বিভাগে পূর্ব রেলে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:

এ পদে আপনাকে অফলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য সর্ব প্রথমে অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। প্রতিবেদন ডাউনলোড করার পরে সেটিকে সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন ফর্মটিতে আবেদনকারীর নাম, ঠিকানা, যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি সঠিকভাবে দিতে হবে যাতে পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশনে কোন অসুবিধা না হয়। আবেদন ফরমটি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট জুড়ে দিয়ে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা নিচে উল্লেখ করা হলো।

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৬৪ বছরের মধ্যে। অর্থাৎ সকল বয়সের যোগ্য চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে তা বিস্তারিত দেখতে অফিসের নোটিফিকেশন ফলো করুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশন এর লিংক প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

আবেদন জমা করার ঠিকানা:

এই আবেদন প্রক্রিয়া জমা করার ঠিকানা হল-

দ্যা গ্রুপ জেনারেল ম্যানেজার , ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিসম কর্পোরেশন লিমিটেড, 3, একতলা, কয়লাঘাট স্ট্রিট, কলকাতা 700001 

আবেদন পাঠানোর শেষ তারিখ:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে যা চলবে আগামী ২১ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি যদি এখন আবেদন না করে থাকেন তাহলে দ্রুত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলুন।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে অফিসের নোটিফিকেশন লক্ষ্য করুন। আপনাদের সুবিধাটাই অফিসের নোটিফিকেশন লিক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment