আবারো নতুন করে ভলেন্টিয়ার নিয়োগ | Railway volunteers Recruitment 2023

 পশ্চিমবঙ্গে আবারো নতুন করে ভলেন্টিয়ার নিয়োগ করা হচ্ছে। এবার ভলেন্টিয়ার নিয়োগ করা হবে রেলের জন্য। রাজ্যের বহু চাকরি প্রার্থীদের ইচ্ছা থাকা সত্ত্বেও রেলে চাকরি করতে পারেন না। কারণ বেশিরভাগ সময় রেলের চাকরির ক্ষেত্রে বাড়ি থেকে বহু দূরে কর্ম করতে যেতে হয়। এই কারণে বর্তমানে বহু চাকরি প্রার্থীরা রেলের চাকরি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তবে আপনিও যদি রেলে চাকরি করতে ইচ্ছুক থাকেন তাহলে আপনাকে আর মুখ ফেরাতে হবে না। কারণ এবার আপনি বাড়ি থেকে আসা-যাওয়ার মাধ্যমে রেলের চাকরি করতে পারবেন। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ভারতীয় রেলের তরফে। যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় রেলওয়ে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি এই রেলওয়ে ভলেন্টিয়ার পদে আবেদন ইচ্ছুক প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। এখানে আমরা এই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

✓নিয়োগ কারী সংস্থা:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ করবেন পশ্চিমবঙ্গ সরকারের Child Development দপ্তর তরফে।

✓শূন্য পদের নাম:

ভারতীয় রেলের এই ভলেন্টিয়ার নিয়োগ প্রক্রিয়ায় যে সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে সে পদগুলির নাম হলো-

• Case Worker

• Project Co-Ordinator

• Counselor

• Child Help Supervisor 

✓বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

✓বেতন কাঠামো:

এই পদে নিয়োগ কারী চাকরিপ্রার্থীদের বেতন কাঠামো খুব ভালো রয়েছে। কর্মস্থলে যুক্ত হওয়ার পর ন্যূনতম ১২০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৫০০০ টাকা পর্যন্ত বেতন দেয়া হবে।

✓নিয়োগের স্থান:

রেলের এই নিয়োগ প্রক্রিয়া পশ্চিমবঙ্গের চেয়ে স্থানে দেওয়া হবে সেই স্থানগুলো হল হাওড়া, শিয়ালদাহ, খড়গপুর, মালদা, আসানসোল, নিউ জলপাইগুড়ি, আলিপুর দুয়ারের রেল স্টেশনে নিয়োগ হবে।

✓শিক্ষাগত যোগ্যতা:

রেলের এই ভলেন্টিয়ার পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। পশ্চিমবঙ্গের কোন স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকলে সকল আবেদনকারী নারী পুরুষ নির্বিশেষে সেখানে আবেদন করতে পারবে।

✓মোট শূন্য পদের সংখ্যা:

পশ্চিমবঙ্গের বিভিন্ন রেল স্টেশনের এ ভলেন্টিয়ার সার্বিক প্রয়োজন রয়েছে। এই কারণে এখানে একটি দুটি নয় একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। 

✓আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে অংশগ্রহণ করতে হবে। তার জন্য সর্ব প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইট https://dcrtrecruitment.in/apply-online যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর সেখানে সর্বপ্রথম রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সে রেজিস্ট্রেশন নাম্বার অফ পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে হবে।

✓নিয়োগ প্রক্রিয়া:

এখানে আবেদনের পর চাকরিপ্রার্থীদের কোনো রকমের লিখিত পরীক্ষা হবে না। চাকরিপ্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউ ও কম্পিউটার টেস্টের মাধ্যমে নিয়োগপত্র দেয়া হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

2 thoughts on “আবারো নতুন করে ভলেন্টিয়ার নিয়োগ | Railway volunteers Recruitment 2023”

  1. I AM MAMANI SUTRADHAR, D/O ,Haridas sutradhar, vill.p/o , panbari ,p.s – Mayna guri ,Dist-Jalpaiguri. Ami M.A pass, NCC- B certificate acche. Date of birth 18 / 2/1988. 2010 year e RPF e Exam dei Run ,Highjump ,Longjump pass kori ,but not called me.so,lam very sad 😢 ,please help me.

    Reply

Leave a comment