অষ্টম শ্রেণী পাশে পোস্ট অফিসে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment

 চাকরি প্রার্থীর জন্য দারুন সুখবর, রাজ্যে আবারো আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এবার এই নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ডাকবিভাগের তরফ থেকে। যেখানে বলা হয়েছে, শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গের সকল চাকরি প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবৎ কোন ভালো সরকারি চাকরির আশায় বসে ছিলেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। আজকে আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে ভারতীয় ডাক বিভাগের এই নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দেখুন। তাই চলুন আর বেশি কথা না বাড়িয়ে উক্ত চাকরি সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি তথ্য গুলো জেনে নেওয়া যাক।

আবেদন পদ্ধতি:-

ভারতীয় ডাক বিভাগের উক্ত পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আবেদনকারী কে এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড করা হয়ে গেলে সেখানে উল্লেখিত তথ্যগুলি যথা আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা যথাযথ সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রটি সঠিকভাবে পূরণের পর তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলোকে যুক্ত করে খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্র পাঠানোর ঠিকানা আমাদের প্রতিবেদনের নিচে উল্লেখ করা হয়েছে সে ঠিকানায় আপনারা পোস্ট অফিসের মাধ্যমে অথবা সরাসরি গিয়ে আবেদন পত্রটিকে জমা করে আসতে পারেন।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের যে ধরনের ডকুমেন্ট প্রয়োজন সেগুলি বিস্তারিত নিম্নে আলোচনা করা হলো-

১.আবেদনকারীর বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.আবেদনকারীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

৫.জাতিগত সংশয় পত্র, বাধ্যতামূলক নয় যদি থাকে।

৬.এছাড়াও অন্যান্য নথিপত্র।

শূন্য পদের নাম:-

ডাক বিভাগের এই নিয়োগ প্রক্রিয়ায় যে পদে নিয়োগ পত্র দেয়া হবে সেই পথটির নাম হল গ্রুপ সি লেভেলের নন গেজেটেড হিসেবে স্কিল আর্টিশিয়ান। 

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণশীল চাকরি প্রার্থীরা নির্দিষ্ট নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পেয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম অষ্টম শ্রেণী পাস করে থাকলে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগের এক বছরের ট্রেডে অভিজ্ঞতা থাকতে হবে। অথবা -টেকনিক্যাল ইন্সটিটিউট এ সার্টিফিকেট থাকলে আবেদন করতে পারবেন।

মাসিক বেতন:-

এই পদে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বেতন ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত দেওয়া হবে। তাই আপনি যদি এখানে আবেদন ইচ্ছুক থাকেন তাহলে দ্রুত আবেদন করে ফেলুন।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:-

আবেদন পত্র জমা দেওয়া ঠিকানা হলো-

 To the Manager, Mail Motor Service, No.4, Basaveshwara Road, Vasanth Nagar, Bengaluru-560001

আবেদনের শেষ তারিখ:-

পোস্ট অফিসের এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে এটা চলবে আগামী ৮ই আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশনের লিংক প্রতিবেদন নিচে দেওয়া হয়েছে।

OFFICIAL NOTICE : CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment