অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | WB Group-D Recruitment

 বাংলার চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর। আবারো আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে শুধুমাত্র অষ্টম শ্রেণীর পাশ করে থাকলে সকলে আবেদন করতে পারবেন। তবে এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। এছাড়াও কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে। তাই আপনি যদি পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং শিক্ষাগত যোগ্যতা যদি অষ্টম শ্রেণী পাস থাকে তাহলে এখানে আবেদন করে ফেলুন। এখানে আবেদন করতে হলে আবেদন পদ্ধতি, চাকরি প্রার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি নিম্নে আলোচনা করা হলো।

আবেদন পদ্ধতি:

এই গ্রুপ ডি পদে আবেদন করতে হবে আপনাকে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট নিম্নে উল্লেখ করা হয়েছে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে সেটিকে নির্ভুলভাবে পূরণ করতে হবে। আবেদনপত্রটি পূরণের পর তার সঙ্গে প্রয়োজনে ডকুমেন্টগুলোকে যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা নিম্নে উল্লেখ করা হলো।

প্রয়োজনীয় নথিপত্র:

এই গ্রুপ ডি পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র।

২.আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫.এছাড়াও অন্যান্য।

শূন্য পদের নাম:

যে নতুন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে, সেই শূন্য পদের নাম হলো গ্রুপ ডি পদ।

শিক্ষাগত যোগ্যতা:

এই গ্রুপটি পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে। এছাড়াও উচ্চশিক্ষার যোগ্যতার চাকরি প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবেন।

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকার নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

আবেদনের তারিখ:

আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যে চলছে, তাই আপনি এখনো আবেদন না করে থাকলে দ্রুত আবেদনটি সম্পন্ন করুন।

   এছাড়া ওই চাকরি সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশন লিংক নিচে দেওয়া হয়েছে।

OFFICIAl NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

Leave a comment