অবশেষে WBPSC মাধ্যমে group-c পদে প্রচুর কর্মী নিয়োগ

 সরকারি চাকরিপ্রার্থীদের জন্য অত্যন্ত সুখবর। রাজ্যে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত করা হয়েছে পশ্চিমবঙ্গ সরকার PSC দপ্তর থেকে। যেখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হন, দীর্ঘদিন যাবত কোন ভাল চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন তাহলে একদম সঠিক প্রতিবেদনে এসেছেন। কারণ আজকে আমরা PSC তরফে জারি করা একটি গুরুত্বপূর্ণ চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করতে চলেছি। তাই আপনার যদি একটি সরকারি চাকরির একান্ত প্রয়োজন থাকে তাহলে আমাদের এই প্রতিবেদন গুরুত্বসহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের মনের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। তার পাশাপাশি আপনারা ঘরে বসেই আবেদনটি কিভাবে সম্পূর্ণ করতে পারবেন তার বিস্তারিত বর্ণনা দেওয়া রয়েছে।

নিয়োগকারী সংস্থা:

পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ PSC পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ভীষণ গুরুত্বপূর্ণ একটি সংস্থা, যারা কিনা সিভিল সার্ভিস এর মত উচ্চপদস্থ কর্মীদের পরীক্ষা সম্পন্ন করে থাকেন। এই পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ PSC এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করা হবে।

শূন্য পদের নাম:

পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ পিএসি তরফ থেকে যে নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে, এখানে শূন্য পদের নাম হল অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর অফ এগ্রিকালচার।

মোট পদের সংখ্যা:

PSC হল স্বনামধন্য একটি সরকারি সংস্থা, যার আজ পর্যন্ত কোন নিয়োগ প্রক্রিয়া কেও আঙুল তুলতে পারেনি। এপিএসি তরফে যে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে মোট ১২২ জন এসিস্ট্যান্ট ডাইরেক্টর অফ এগ্রিকালচার পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথম আপনাকে পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সেখানে যাবার পর সর্বপ্রথমে আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে। তারপর আবেদন অপশনে ক্লিক করে সরাসরি আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবেন। 

দরকারি নথিপত্র:

আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের যে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র লাগবে সেগুলি হল-

১.জন্ম প্রমাণপত্র।

২.মাধ্যমিকের এডমিট কার্ড।

৩.চাকরিপ্রার্থীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

শিক্ষাগত যোগ্যতা:

PSC এসিস্ট্যান্ট ডাইরেক্টর পদে আবেদন করতে হলে, চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছরের ডিগ্রী কোর্স সহ কৃষিতে স্নাতক পাস করে থাকতে হবে। 

আবেদনের তারিখ:

এই আবেদন প্রক্রিয়া এখনো শুরু হয়নি। আগামী ২৫শে জুলাই ২০২৩ তারিখ থেকে আবেদন প্রক্রিয়ায় শুরু হবে, যা চলবে পরের মাসের ১৭ই আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

    এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে, অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। আমাদের প্রতিবেদনের নিচে অফিশিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে দেখে নিতে পারবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment