মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে ফসল বীমা সহায়ক পদে প্রচুর কর্মী নিয়োগ | Fasal Bima Assistants Recruitment

 পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। মাধ্যমিক পাস যোগ্যতায় ফসল বীমা সহায়ক পদে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে কোনরকমে লিখিত পরীক্ষা ছাড়াই  Fasal Bima Assistants  প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন কোন ভালো চাকরির খোঁজ করে থাকেন তাহলে এখানে সরাসরি আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। সে সঙ্গে বাংলা ভাষার দক্ষতা থাকতে হবে। তাই চলুন আর বেশি দেরি না করে ফসল বীমা সহায়ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন- আবেদন পদ্ধতি, আবেদন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, নিয়োগ পভৃতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নিয়োগ কারী সংস্থা:

ভারতীয় কো-অপারেটিভ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের তত্ত্বাবধানে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বাসিন্দারা এখানে আবেদন করতে পারবে।

পদের নাম:

পশ্চিমবঙ্গের এই নিয়োগ প্রক্রিয়া  Fasal Bima Assistants পদে কর্মী নিয়োগ করা হবে। তাই এই নিয়োগ কারী পদের নাম হলো ফসল বীমা অ্যাসিস্ট্যান্ট পদ।

শিক্ষাগত যোগ্যতা:

 Fasal Bima Assistants পদের জন্য আবেদন করতে হলে চাকরি প্রার্থীর কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হলে এখানে আবেদন করতে পারবে।

আবেদন পদ্ধতি:

 Fasal Bima Assistants আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য আবেদনকারীকে সর্বপ্রথম এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পর একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে সর্বপ্রথম রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে তার পরবর্তীতে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে। পুনরায় লগইন করার পর আবেদন প্রার্থীর সামনে আবেদনের ফর্মটি খুলে যাবে। আবেদন ফরমটি সামনে আসার পর সেখানে উল্লেখিত প্রার্থীর নাম ঠিকানা ও শিক্ষাগত যোগ্যতা যথাযথ পূরণ করতে হবে। তার পরবর্তীতে আবেদন প্রার্থীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে ও প্রয়োজনীয় সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথিপত্র আপলোড দিতে হবে। এভাবেই আবেদন প্রার্থীরা তাদের আবেদনটির সম্পূর্ণ করতে পারবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

 Fasal Bima Assistants আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র প্রয়োজন হবে সেগুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড অথবা জন্ম সার্টিফিকেট।

২.ভারতীয় নাগরিকের প্রমাণ হিসেবে আধার কার্ড ভোটার কার্ড।

৩.আবেদন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার মার্কশিট সার্টিফিকেট।

৪.আবেদন প্রার্থীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার।

মোট শূন্য পদের সংখ্যা:

বীমা সহায়ক পদে মোট শূন্য পদের সংখ্যা রয়েছে ৯৪৯ টি। তবে পরবর্তীতে এই শূন্য পদের সংখ্যা বাড়তে পারে। তাই এখনো যারা আবেদন করেননি তারা দ্রুত আবেদনটি করে ফেলুন।

আবেদনকারীর বয়স সীমা:

বীমা সহায়ক পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা সরকার নিয়ে অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছার পেয়ে যাবেন।

মাসিক বেতন:

বীমা সহায়ক পদে  পদে কর্মী নিয়োগের পর চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ২১০০০ টাকা করে দেয়া হবে। এছাড়াও সরকারি কর্মীরা যে অন্যান্য সুবিধা পায় এরাও সেই সুবিধা গুলো পেয়ে যাবেন।

আবেদন মূল্য:

বীমা সহায়ক পদে  আবেদন করতে হলে সাধারণ চাকরিপ্রার্থীদের ২৫০ টাকা আবেদন ফি দিতে হবে। এই আবেদন কি আপনারা অনলাইনে মাধ্যমে জমা করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:

 Fasal Bima Assistants পদে আগামী ১৫/০৭/২০২৩ তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এবং অনলাইন আবেদনের ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে।

     এছাড়াও চাকরির সম্পর্কে বিস্তারিত আরো তথ্যা জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন প্রতিবেদন নিচে দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি বিস্তারিত দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment