মাধ্যমিক পাশেই বিদ্যুৎ দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ | electric department recruitment

 বিদ্যুৎ বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ থাকলে নারী-পুরুষ উভয় এখানে আবেদন করতে পারবেন। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন কোনো ভালো চাকরির খোঁজ করে থাকেন, তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ। আজকে আমাদের এই প্রতিবেদনে বিদ্যুৎ বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। আপনি যদি বিদ্যুৎ বিভাগের এই কর্মী নিয়োগে অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে বিস্তারিত দেখুন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতার,আবেদনকারীর বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি নিম্নলিখিত।

নিয়োগ কারী পদের নাম :-

বিদ্যুৎ বিভাগের যে পদ গুলোতে কর্মী নিয়োগ করা হবে সেই পদগুলি হলো-

* এইচআর এক্সিকিউটিভ

*  সিএসআর এক্সিকিউটিভ

* জনসংযোগ সহকারী

* আইটিআই – ইলেকট্রিশিয়ান

* ডিপ্লোমা (ইলেকট্রিকাল)

* ডিপ্লোমা (সিভিল)

* স্নাতক (সিভিল)

* আইন নির্বাহী

* সচিবালয় সহকারী

* স্নাতক (বৈদ্যুতিক)

* স্নাতক (কম্পিউটার বিজ্ঞান)

* স্নাতক (ইলেকট্রনিক্স/টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং)

মোট শূন্যপদ :-

বিদ্যুৎ বিভাগে সম্পদ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১০৩৫ টি। তাই আপনি আবেদনের ইচ্ছুক থাকলে আপনার যোগ্যতা অনুযায়ী নির্দিষ্ট পদে তাড়াতাড়ি আবেদন করুন।

বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স ১৮ বছর হতে হবে। তাই যে সমস্ত চাকরিপ্রার্থীর বয়স ১৮ উপরে তারা সকলে এখানে আবেদন করতে পারবে।

আবেদন পদ্ধতি:-

বিদ্যুৎ বিভাগের উক্ত পদগুলোতে আবেদন করতে হবে অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে একটি বইতে মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে আপনার সামনে আবেদনের পত্র খুলে যাবে। এবার আবেদনপত্রে উল্লেখিত সঠিক তথ্য গুলি পূরণের মাধ্যমে আপনারা আবেদন পত্রটি সম্পন্ন করতে পারবেন। আবেদনপত্র সম্পন্ন হলেই প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড দিতে হবে। সবশেষে আবেদন মূল্য প্রধানের মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি করতে যে সমস্ত ডকুমেন্ট লাগবে সেগুলি হল-

১.জন্ম প্রমান পত্র হিসেবে মাধ্যমিক এডমিট কার্ড অথবা জন্মপ্রমাণ পত্র।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার।

শিক্ষাগত যোগ্যতা :-

যে সমস্ত বেকার যুবক যুবতীরা বিদ্যুৎ বিভাগের এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের পদ অনুযায়ী যোগ্যতা আলাদা হতে হবে। এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে তাহলেই এখানে চাকরি করার সুযোগ পাবেন। এছাড়াও আপনি যদি উচ্চ পদের ক্ষেত্রে ITI বা ডিগ্রি ডিপ্লোমা পাশ করতে হবে।

আবেদনের তারিখ:-

আপনারা এই পথ গুলোতে আবেদন করতে পারবেন আগামী ৩১ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। 

     এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন লক্ষ্য করুন। আমাদের এই প্রতিবেদনের নিচে এর অফিসিয়াল নোটিফিকেশন এর লিংক দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment