মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশের রাজ্য কৃষি দপ্তরে প্রচুর পরিমাণে গ্রুপ ডি ও গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Agriculture Department Group-D recruitment

 আপনি কি মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাহলে আপনার জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি চাকরি সুখবর। নতুন করে একটা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা আছে মাধ্যমিক পাশে বিভিন্ন ধরনের গ্রুপ ডি পদে এবং উচ্চ মাধ্যমিক পাশে বিভিন্ন ধরনের গ্রুপ সি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। কৃষি হল ভারতের অর্থনীতি আর এই অর্থনীতি যাতে সঠিকভাবে পরিচালনা করা যায় তার জন্য বিভিন্ন কৃষি দপ্তরের গ্রুপ ডি পদে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে। ভারতের অর্থনীতির মূলধারা কৃষি হওয়ার জন্য এর সঙ্গে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা জড়িত রয়েছে এবং বিভিন্ন সংস্থাটাই প্রচুর কর্মী নিয়োগ করা হচ্ছে একে একে। সাম্প্রতিক একটি বিজ্ঞপ্তি বেরিয়েছে যেটি কৃষিবিজ্ঞান কেন্দ্রে তরফ থেকে প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার স্থায়ী বাসিন্দা হলে চাকরি প্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। পুরুষ মহিলা সকল চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন। তাহলে চলুন বিস্তারিতভাবে এই চাকরির সম্বন্ধে সুখবরটি জেনে নেওয়া যাক।

পদের নাম: স্টেনোগ্রাফার

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস। পশ্চিমবঙ্গের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাস হলে চাকরি প্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন।

বেতন: এখানে যারা চাকরি করবেন তাদের প্রতি মাসে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এখানে সরকারি নিয়মে সপ্তম বেতন কাঠামো অনুযায়ী পে লেভেল ৬ অনুযায়ী ২০,২০০ টাকা + ২,৪০০ টাকা গ্রেড পে হিসেবে বেতন দেওয়া হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি-বাকরি ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর।

পদের নাম: গ্রুপ ডি ড্রাইভার (driver)

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরিবাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

বেতন: এখানে যারা চাকরি করবেন তাদের প্রতি মাসে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এখানে সরকারি নিয়মে সপ্তম বেতন কাঠামো অনুযায়ী পে লেভেল ৬ অনুযায়ী ২০,২০০ টাকা + ২,০০০ টাকা গ্রেড পে হিসেবে বেতন দেওয়া হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

পদের নাম- গ্রুপ ডি তথা Skilled Support Staff

শিক্ষাগত যোগ্যতা- এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

মাসিক বেতন- এখানে চাকরিপ্রার্থীদের সপ্তম বেতন কাঠামো অনুযায়ী পেয়ে লেভেল ১ অনুপাতে ২০,২০০ টাকা + ১,৮০০ টাকা গ্রেড পে হিসেবে বেতন দেওয়া হবে।

বয়সসীমা- এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে শুধুমাত্র ১৮ বছরের।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হবে চাকরিপ্রার্থীদের সরাসরি অফলাইনের মাধ্যমে। চাকরিপ্রার্থীরা নিচে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটি ভালো করে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট সংযুক্ত করে সমস্ত কিছু একত্রিত করে নিচের দেওয়া ঠিকানা পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: The Secretary, Krishi Vigyan Kendra, Kalyan, P.O.-Vivekanandanagar, District: Purulia, West Bengal, PIN- 723147

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment