মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে প্রচুর পরিমাণে গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Health Group c Clerk recruitment

 মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। কেন্দ্রীয় সরকার অধীনস্থ AIIMS বিভিন্ন পদে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় প্রচুর গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন ধরে ভালো চাকরির সন্ধান করে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হবে আপনাকে পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার যেকোনো একটির স্থায়ী বাসিন্দা হয়ে থাকতে হবে। এছাড়াও কোন স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। আজকে আমাদের প্রতিবেদনে কেন্দ্রীয় সরকার অধীনস্থ AIIMS এর বিভিন্ন গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি উক্ত চাকরি সম্পর্কে আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত লক্ষ্য করুন। 

নিয়োগ কারী সংস্থা:

ভারত সরকারের অধীনস্থ All India Institute of Medical Sciences (AIIMS) এর তরফ থেকে যেহেতু এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাই এই নিয়োগ প্রক্রিয়াটি AIIMS এর তরফ থেকে সম্পূর্ণ করা হবে।

বিভিন্ন শূন্য পদের নাম:

AIIMS এর তরফ থেকে যে প্রচুর গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে, সেখানে যে পদগুলো রয়েছে সেগুলি হল-

* Hospital Attendent Grade III

* Store Attendent Grade II

* Coding Clerk

* Lab Attendant

* Lab Technician

* Junior Medical Record Officer (Receptionist)

* Pharmacist Grade II

* Sanitary Inspector Grade II

* Dark Room Assistant Grade II

* Dissection Hall Attendent সহ আরও অন্যান্য।

চাকরি প্রার্থীর আবেদন পদ্ধতি: 

AIIMS এর এই গ্রুপ সি পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে আবেদন পদ্ধতি স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো-

• সর্বপ্রথম আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

• রেজিস্ট্রেশনের পরবর্তীতে পুনরায় আপনাকে রেজিস্টেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। 

• লগইন করার পর আপনার সামনে আবেদনের পেজটিও খুলে যাবে। আবেদনের পেজটি খুললেই সেখানে উল্লেখিত আবেদন প্রার্থীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য সমস্ত তথ্য গুলি যথাযথভাবে পূরণ করতে হবে।

• সবশেষে আবেদন প্রার্থীকে তার নির্ধারিত আবেদন মূল্য জমা দিতে হবে। আবেদন মূল্য জমার পর আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রয়োজনীয় নথিপত্র:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র লাগবে সেগুলি হল- 

১.মাধ্যমিকের এডমিট কার্ড অথবা জন্ম প্রমান পত্র।

২.ভোটার কার্ড অথবা আধার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ফটো ও সিগনেচার।

নিয়োগ প্রক্রিয়া:

এখানে আবেদনকারীদের নিয়োগ করা হবে কম্পিউটার বেস্ট এমসিকিউ প্যাটান এর লিখিত পরীক্ষার মাধ্যম। এই লিখিত পরীক্ষার উত্তীর্ণ চাকরি প্রার্থীদের পরবর্তীতে কম্পিউটার টেস্ট নেওয়া হবে।

আবেদনের অন্তিম পর্ব:

এ পথ গুলো তো আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যে শুরু হয়ে গেছে যে চলবে আগামী ৯ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি এখনো আবেদন না করে থাকলে শীঘ্রই আবেদনটি সম্পন্ন করুন।

শূন্য পদের বিবরণ:

* Hospital Attendent Grade III:

এই পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: এক্ষেত্রে আবেদনকারীর বয়স হওয়া দরকার ১৮-৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

* Store Attendent Grade II:

এই পদে আবেদনের ক্ষেত্রেও আবেদনকারীকে মাধ্যমিক পাস করে থাকতে হবে । 

বয়স: এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

এছাড়াও এ চাকরির সম্পর্কে বিস্তারিত আরও তথ্য জানতে এর অফিসের নোটিফিকেশনটি লক্ষ করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন প্রতিবেদন নিচে দেওয়া রইল, সেখানে ক্লিক করে আপনারা তা দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment