পশ্চিমবঙ্গে ৪১ লক্ষ বেকার যুবক-যুবতীদের চাকরির সুযোগ- ঘোষণা মুখ্যমন্ত্রীর | WB Govt Job Recruitment 2023

 পশ্চিমবঙ্গ সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন ও একটি বিরাট বড় ঘোষণা যেখানে সমগ্র পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে ৪১ লক্ষ বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের সুযোগ করা হবে। এই ঘোষণার পরে পশ্চিমবঙ্গের আর কেউ বেকার করে থাকবে না সকলেই চাকরি পাবে এবার। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ব্লকে ব্লকের যে কোন স্থানের স্থায়ী বাসিন্দা হলে পুরুষ মহিলা সকল চাকরি প্রার্থীরাই এখানে চাকরি করতে পারবেন। এবার পশ্চিমবঙ্গের বেকারত্ব হ্রাস পাবে। আর বেকার হয়ে চাকরির জন্য অপেক্ষা করতে হবে না চাকরিপ্রার্থীদের।

বিশেষ করে রাজ্য সরকার ছোট বড় বিভিন্ন শিল্পপতিদের সঙ্গে কথা বলে রাজ্যের চাকরি প্রার্থীদের চাকরির ব্যবস্থা করে চলেছে। এছাড়াও পশ্চিমবঙ্গে একের পরে বিরাট বড় বড় শিল্প তৈরি হচ্ছে এবং আগামী কিছুদিনের মধ্যে তৈরি হবে আরো নতুন নতুন শিল্প। অলরেডি কলকাতা নিজেদের দপ্তরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার করছে  যেখানে দেড় হাজার কোটি টাকারও বেশি বিনিয়োগ করা হয়েছে। শুধুমাত্র এই সংস্থাতেই ৩০ হাজারেরও বেশি কর্মী নিয়োগ করা হবে। এরকম আরো প্রচুর সংস্থা তৈরি করা হচ্ছে এবং প্রায় ৪১ লক্ষ বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান দেওয়া হবে। এছাড়াও কয়েকদিন আগে নবান্নের শিল্পপতিদের নিয়ে মিটিং করে এই নিয়োগের কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্নে শিল্পপতিদের নিয়ে এবং ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের সঙ্গে দীর্ঘক্ষণ ধরে বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকের শেষেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিপুল পরিমাণে কর্মসংস্থানের ঘোষণা করেছেন। রাজ্যে এবার ৪১ লক্ষ কর্মসংস্থানের সুযোগ করে দিয়ে রাজ্যের বেকার যুবক-যুবতীদের কাজের সন্ধান দিতে চাইছেন রাজ্য সরকার যার ফলে রাজ্যে আর বেকারের সমস্যা থাকবে না।

পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় চালু হয়েছে চাকরির মেলা অনুষ্ঠান এবং এখানে আবেদন জানানোর পরে সরাসরি ডকুমেন্টস নিয়ে চাকরিপ্রার্থীরা পৌঁছে যাচ্ছে এই চাকরির মেলা অনুষ্ঠানে এবং ইন্টারভিউ দিয়েই চাকরি পেয়ে যাচ্ছে। যারা পড়াশোনা শেষ করে বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন তারা তাদের ডকুমেন্টস নিয়ে চাকরির মেলা অনুষ্ঠানে গিয়ে সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি পেয়ে যেতে পারে। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের জেলায় জেলায় চাকরির মেলা অনুষ্ঠান আয়োজিত হচ্ছে এবং পশ্চিমবঙ্গ সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে কবে কোথায় এ চাকরির মেলা অনুষ্ঠিত হবে সে ব্যাপারে খোঁজখবর নিতে পারেন।

এবার রাজ্য সরকার রাজ্যের বেকার যুবক যুবতীদের বিভিন্ন ছোট বড় শিল্প  ও অন্যান্য দপ্তর গুলোতে কাজের সন্ধান দিয়ে রাজ্যে একদিকে যেমন বেকার চাকরিপ্রার্থীদের চাকরির সুযোগ করছেন অন্যদিকে রাজ্যে বেকারত্বের হারও কমাতে উদ্যোগী হয়েছে। এত বড় কর্মসংস্থান হলে রাজ্যে বেকারত্বের হার অনেকটাই কমবে বলে অনুমান করা যাচ্ছে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment