ন্যূনতম যোগ্যতা কৃষি দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ | Agriculture Department Recruitment

 

চাকরিপ্রার্থীদের দুশ্চিন্তার দিন শেষ। কারণ বর্তমানে রাজ্য থেকে শুরু করে কেন্দ্র সরকার একে একে তাদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করছে। তোমরা যদি ভালো করে লক্ষ্য কর তাহলে দেখতে পারবে এর আগে কেন্দ্র সরকারের SSC মাধ্যমে গ্রুপ সি গ্রুপ ডি, ডাক বিভাগ, সামরিক বিভাগে, একে একে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অন্যদিকে আমরা যদি রাজ্য সরকারের দিকে নজর দেই তাহলে দেখতে পারবো মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী এক বছরের মধ্যে ১ লক্ষ ২৫ হাজার চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এখানে গ্রুপ সি, গ্রুপ ডি সহ প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে। যেহেতু সামনে লোকসভা ভোট তাই সরকার মরিয়া হয়ে পড়েছে চাকরিপ্রার্থীদের মন আদায় করতে। এই মত বস্তায় কৃষি গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগের আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনি যদি একজন চাকরি বাকরি হয়ে থাকেন এবং বহুদিন যাবত কোনো ভালো সরকারের চাকরি দিয়ে আশায় বসে ছিলেন তাহলে এখানে আবেদন করতে পারেন। কৃষি গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে তাই আপনি যদি আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। কারণ আমাদের প্রতিবেদনটি পড়লেই আপনি এই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত ধারণা পাবেন।

শূন্য পদ:

এই নতুন বিজ্ঞপ্তিতে শূন্য পদের নাম হল কৃষি গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ।

আবেদন কারীর বয়স:

এই কৃষি গবেষণা কেন্দ্রে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে বয়স হতে হবে। তাছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আপনাকে এর অফিসের ওয়েবসাইটে যেতে হবে। এর অফিসে ওয়েবসাইটের লিংক আমাদের প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি চলে যেতে পারবেন। অফিসিয়াল ওয়েব সাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলেই আপনার সামনে আবেদনের অপশন খুলে যাবে। এবার আবেদন অপশনে ক্লিক করে সরাসরি আপনি আবেদনটি করে নিতে পারবেন। আবেদন করার সময় চাকরি প্রার্থীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা যথাযথ সঠিকভাবে পূরণ করতে হবে। সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আবেদন শেষ তারিখ:

কৃষি দপ্তরে এই কর্মী নিয়োগ এর আবেদন প্রক্রিয়া গত ৫ এ জুলাই ২০২৩ তারিখ থেকে শুরু হয়ে গেছে, যা চলবে আগামী ২৬ শে জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি:

আবেদনকারী চাকরিপ্রার্থীদের একটি লিখিত পরীক্ষার ও শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চূড়ান্ত নিয়োগ পত্র দেয়া হবে।

   এছাড়াও এ চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসের নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া হলো।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment