দীর্ঘদিন পর NTPC গ্ৰুপ সি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। NTPC Group – c Recruitment

 সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ভারতের বৃহত্তম তাপবিদ্যুৎ কেন্দ্রের তরফে বিভিন্ন গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সম্বন্ধে আলোচনা করব। গ্রুপ সি পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে মোটা অংকের বেতন দেওয়া হবে। আর এই পদের জন্য আবেদন করতে পারবে সারা দেশের প্রত্যেক রাজ্যের মানুষেরা। তাহলে যে সকল প্রার্থী এ পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা দেরি না করে আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নিন।

নিয়োগ কারী সংস্থা :- কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন সংস্থা ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড এর পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। 

 পদের নাম :-

 * Electronical Engineer

   * Electronics Engineer. 

* Instrumentation Engineer 

* Mechanical Engineer.

 শূন্য পদ সংখ্যা :- উপরিউক্ত পদগুলোতে মোট ৩০০ টি শূন্য পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক প্রত্যেকটা পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন তাই আপনারা অবশ্যই অফিশিয়াল নোটিশ টা একটু চেক করে দেখবেন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে । এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে। বেতন :- উপরিউক্ত পদগুলোতে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেয়া হবে ৬০,০০০ টাকা থেকে ১,৮০,০০০ টাকা পর্যন্ত। বিভিন্ন ধরনের পদ রয়েছে তাই পদ অনুযায়ী প্রতিটি পদের জন্য পর্যাপ্ত পরিমাণে বেতন দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে এই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে careers.ntpc.co.in ভিজিট করুন। তারপর রেজিস্ট্রেশন অপশন এ ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন কমপ্লিট হলে লগইন করে এপ্লিকেশন ফর্মটি ফিলাপ করে নিতে হবে। তারপর প্রয়োজনে ডকুমেন্ট ফিলাপ হয়ে গেলে সেভ এন্ড নেক্সট বাটনে ক্লিক করতে হবে। তারপর আবেদনকারীদের একটি আবেদন মূল্য পেমেন্ট করতে হবে আবেদন মূল্য হচ্ছে ৩০০ টাকা ‌। এক্ষেত্রে মহিলা প্রার্থীদের ও সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বা প্রতিবন্ধী প্রার্থীদের কোনোরকম আবেদন মূল্য দিতে হবে না। সবশেষে সাবমিট করে দিতে হবে ফরমটি তারপর প্রিন্ট আউট বের করে নিতে হবে। 

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* বয়সের প্রমাণপত্র।

* সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট। 

* কাস্ট সার্টিফিকেট। 

* আধার কার্ড ও ভোটার কার্ড‌ । 

* ওয়ার্ক এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে। 

* পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার।

 নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে তারপর ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করব।

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- উপরে উক্ত পদগুলিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ১৯/০৫/২০২৩ তারিখ। আর আবেদন প্রক্রিয়া চলবে ০২/০৬/২০২৩ তারিখ পর্যন্ত। চাকরিপ্রার্থীদের হাতে এখনো কিছুদিন সময় আছে তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। 

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- Click here 

Apply now :- Click here 

Official website :- Click here

Leave a comment