অষ্টম শ্রেণী পাশে পশ্চিমবঙ্গের বনদপ্তরে 2000 কর্মী নিয়োগ | WB Forest Department Recruitment 2023

সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য রয়েছে দারুন একটি সুখবর। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেটি হচ্ছে ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট ডিপার্টমেন্ট এ তরফ থেকে রাজ্যের ২৫ টি জেলাতে বন সহায়ক পদে কর্মী নিয়োগ করা হবে । বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যায় যে প্রায় ২০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। আর আবেদনকারীদের ক্ষেত্রে সবচেয়ে বড় সুখবরটি হচ্ছে এখানে ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ থেকে শুরু করে উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবে। এছাড়া প্রর্থীদের কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এখানে রাজ্যের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলে আবেদন করতে পারবে। তাহলে আর দেরি না করে তারাতারি আবেদন করুন নইলে এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়ে যাবে।

 পদের নাম :- বন সহায়ক।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী ন্যূনতম অষ্টম শ্রেণীর পাশ করেছে এবং উচ্চশিক্ষিত যেমন মাধ্যমিক উচ্চমাধ্যমিক ও গ্রেজুয়েশন পাস সকলে এখানে আবেদন করতে পারবে সকল পুরুষ ও মহিলা। 

বয়স :- যে সকল প্রার্থী এখানে আবেদন করবে তাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- যে সকল প্রার্থী বন সহায়ক পদে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১০০০০ টাকা করে। এছাড়া কাজের অভিজ্ঞতা যত বাড়বে বেতনও বাড়ানো হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী সহায়ক পদে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জেনে নিন। 

  আবেদন করার জন্য প্রথমে বন সহায়ক দপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্র ডাউনলোড করে প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ফর্মটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফর্মে আবেদনকারীর একটি রঙিন ফটো আটকাতে হবে এবং নিজস্ব সিগনেচার করতে হবে। তারপর আবেদানকারী সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টের জেরক্স করে সেগুলি একত্রে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে দিতে হবে। খামের উপর লিখতে হবে নিজের ঠিকানা ও আবেদনপত্রের যে স্থানে জমা দিতে হবে তার ঠিকানা । তারপর আবেদন পত্রটি নির্দিষ্ট ঠিকানার মধ্যে পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ইন্টারভিউ ও পার্সোনালিটি টেস্ট এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা তারাতারি আবেদন করুন নইলে হয়তো আর বেশি সময় পারেন না। আবেদন প্রক্রিয়া শেষ হবে ২৭/০৫/২০২৩ তারিখে।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLICATION FORM: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment