8605 শূন্যপদে ক্লার্ক স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Clerk Recruitment 2023

 সামনের লোকসভা ভোট আর এই ভোটকে কেন্দ্র করে সরকার একে একে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করছে। আপনার ইতিমধ্যে জেনে গেছেন রাজ্য পুলিশ থেকে শুরু করে ক্লার্ক ও স্বাস্থ্য বিভাগে ইতিমধ্যেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আমাদের রাজ্য সরকার দম্বার পাত্র নয়, কিছুদিন আগেই এপ্রেস মিট করে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছে, এই চলতি বছরে ১ লক্ষ ২৫ হাজার বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যে এই নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু হয়ে গেছে। তারি মাঝে রাজ্য সরকারের তরফে আবারো আরেকটি নতুন শূন্য পদের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে ৮৬০৫ টি শূন্যপদে পুলিশ, ক্লার্ক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতা থেকে থাকে তাহলে এখানে আবেদন করতে পারেন। রাজ্য সরকারের নব বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আজকের প্রতিবেদন, নিচে আলোচনা করা হলো।

শূন্য পদ:

এই নতুন বিজ্ঞপ্তিতে যে পদ গুলোতে কর্মী নিয়োগ করা হবে সে পদ গুলির নাম হলো- 

* কনস্টেবল 

* দমকল কর্মী 

* লোয়ার ডিভিশন ক্লার্ক

* প্যারামেডিকেল স্টাফ

* ল্যাবরেটরি টেকনিশিয়ান

শূন্য পদের সংখ্যা:

উপরে উল্লেখিত পদ গুলোতে শূন্য পদের সংখ্যা কত রয়েছে তা নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।

কনস্টেবল পদে ২৫০০ জন, দমকল বিভাগের বিভিন্ন পদে ৮৬ জন, প্রশাসনিক দফতরের লোয়ার ডিভিশন ক্লার্ক পদে ৪৪০ জন কর্মী নেওয়া হবে। এছাড়া, স্বাস্থ্য বিভাগের কমিউনিটি হেলথ অফিসার পদে ৫৪৬৮ জন, হাসপাতাল ও সরকারি ক্লিনিকে প্যারামেডিক্যাল স্টাফ পদে ১৬০০ জন, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে ৬৩৩ জন, ও.টি টেকনিশিয়ান হিসেবে ৫৬৬ জন, ই.সি.জি/ই.ই.জি/ই.এম.জি টেকনিশিয়ান হিসেবে ২৮১ জনকে চাকরি দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের বিভিন্ন পদের জন্য বিভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে। তাই আপনি যে পদে আবেদনে ইচ্ছুক, সেই পদের বিস্তারিত শিক্ষাগত যোগ্যতা জানতে চাইলে অফিসার নোটিফিকেশন টি দেখুন। প্রতিবেদের নিচে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেওয়া রয়েছে।

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই প্রাপ্তবয়স্ক হতে হবে। এবং আবেদনের সর্বোচ্চ বয়স বিভিন্ন পদের ক্ষেত্রে বিভিন্ন রয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সেই রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদন চলাকালীন আবেদনকারীকে লক্ষ্য রাখতে হবে তার নাম ঠিকানা ও শিক্ষাগত যোগ্যতার তথ্যাদি যাতে ভুল না থাকে হয়, ভুল হলে এই নিয়ে পরবর্তীকালে সমস্যায় পড়তে পারেন।

✓প্রয়োজনীয় নথিপত্র:

আবেদনকারীর প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড।

২.ভোটার কার্ড ও আধার কার্ড।

৩.মাধ্যমিকের মার্কসিট ও সার্টিফিকেট।

৪.অন্যান্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসিট সার্টিফিকেট।

৫.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসের নোটিফিকেশনে লিংক নিচে দেওয়া রয়েছে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment