৮০০০ শূন্য পদে ভারতীয় স্টেট ব্যাংকে ক্লার্ক নিয়োগ | SBI Bank Clerk Recruitment

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যাদের ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন রয়েছে। ভারতের সর্ববৃহৎ ব্যাংক State Bank of India তে প্রায় ৮০০০ এর বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এখানে আবেদন করতে পারবে নারী ও পুরুষ সকলেই। তাহলে যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি পড়ে আবেদন করুন।

পদের নাম :- State Bank of India Clerks Requirment.

 

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই গ্রেজুয়েশন পাশ করতে হবে। এছাড়া উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এই পদের জন্য আবেদন করতে পারবে।

 

বয়স :- যে সকল প্রার্থী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

 

বেতন :- স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে যে পদগুলিতে প্রার্থীরা চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫০০০ টাকা করে।

 

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট বা www.sbi.co.in এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে পৌঁছাতে হবে। তারপর কেরিয়ার অপশনে ক্লিক করতে হবে। তারপর আবেদনকারীদের রেজিস্ট্রেশন করতে হবে। পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর প্রয়োজনীয় ডকুমেন্ট ও রঙিন ছবি আপলোড করতে হবে। তারপরও আবেদনটি পেমেন্ট করে সাবমিট করে দিতে হবে।

 

প্রয়োজনীয় ডকুমেন্ট: এখানে আবেদন জানাতে হলে যে সমস্ত ডকুমেন্টগুলো রেডি করে রাখতে হবে সেগুলি হল-

  • বয়সের প্রমাণপত্র
  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  • পাসপোর্ট সাইজের ফটোকপি
  • চাকরিপ্রার্থী নিজস্ব সিগনেচার
  • আধার কার্ড অথবা ভোটার কার্ড
  • সেলফ ডিক্লারেশন কাস্ট সার্টিফিকেট যদি থাকে

 

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে প্রিলিমিনারি টেস্ট ( কম্পিউটার বেস টেস্ট) তারপর লিখিত পরীক্ষা ও সবশেষে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

 

চাকরি সম্বন্ধে আরো বিস্তারিতভাবে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। নিত্য নতুন চাকরির আপডেট সবার প্রথমে পেতে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE 

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের চাকরির আপডেট ও প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment