ভারতীয় রেলে 7000 শূন্য পদে টিটি নিয়োগ | Indian Railway TTE Recruitment

ভারতীয় রেলওয়ে (Indian Railway) তরফে পুনরায় প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে ৭,০০০ বেশি শূন্য পাবে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকলে দ্রুত আবেদন সম্পন্ন করুন। কারণ দীর্ঘদিন বাদে বাকি ভারতীয় রেলের তরফে Indian Railway TTE Recruitment হতে চলেছে। কিছুদিন আগে ভারতীয় রেল মন্ত্রী জানান বর্তমানে ভারতীয় রেলে আড়াই লক্ষরও বেশি শূন্য পদ ফাঁকা রয়েছে। এই শূন্য পদ গুলো দ্রুতই পূরণ করা হবে। সেই অনুযায়ী ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ এর তোরজোর শুরু করেছে। তার ফল হিসেবে Indian Railway TTE Recruitment‌ এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনিও যদি এ পথগুলোতে আবেদনে আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। এখানে আমরা ভারতীয় রেলের এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য গুলি তুলে ধরছি।

পদের নাম:

ভারতীয় রেলের যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে শূন্য পদের নাম হল Indian Railway TTE অর্থাৎ Traveling Ticket Examiner পদ।

শূন্য পদের সংখ্যা:

যেহেতু দীর্ঘ কয়েক বছর ধরে ভারতীয় রেলে TTE পদে কোন কর্মী নিয়োগ করা হয়নি তাই Traveling Ticket Examiner পদে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে মোট ৭,০০০ হাজারের কাছাকাছি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়ায় সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আপনাদের অংশগ্রহণ করতে হবে। তার জন্য সর্ব প্রথমে এর অফিসের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে সেই রেজিস্ট্রেশন নাম্বার পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদন চলাকালীন চাকরিপ্রার্থীদের লক্ষ্য রাখতে হবে আবেদনকারীর নাম ও শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো যাতে ভুল না হয়। নয়তো পরবর্তীকালে আপনাদের আবেদন পদ্ধতিকে বাতিল হিসেবে গণ্য হতে পারে। আবেদনকারীর প্রয়োজনীয় ডকুমেন্ট ও ফটো আপলোড দেওয়ার পর আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

বয়স:

এই পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ 30 বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণ থেকে চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন:

ভারতীয় রেলের এই পদে আবেদনের ক্ষেত্রে আপনাদের ভালো মাসিক বেতন দেয়া হবে। এখানে সাধারণত ২০,২০০ টাকা + GP কাছাকাছি আপনাদের প্রাথমিক বেতন দেওয়া হবে, পরবর্তীকালে এই বেতনের পরিমাণ বাড়বে।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে।

পরীক্ষার সিলেবাস:

ভারতীয় রেলের এই চাকরি পেতে গেলে, আপনাদের পরীক্ষার সিলেবাস হিসেবে যে বিষয়গুলোকে পড়তে হবে সেগুলি হল-

• General Awareness

• Mathematics

• General Intelligence and Reasoning

প্রার্থী বাছাই প্রক্রিয়া:

প্রার্থী বাছার ক্ষেত্রে সর্ব প্রথমে আপনাদের কম্পিউটার বেস্ট পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে ফিজিক্যাল টেস্ট ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে।

আবেদনের শেষ তারিখ:

ভারতীয় রেলের TTE পদে ৭০০০ কাছাকাছি কর্মী নিয়োগ হওয়ার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, তবে এখনো পর্যন্ত এর আবেদন প্রক্রিয়া শুরু হয়নি। আশা করা হচ্ছে December মাসের শেষের দিকে অর্থাৎ আগামী কয়েক দিনে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE 

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের চাকরির আপডেট ও প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

1 thought on “ভারতীয় রেলে 7000 শূন্য পদে টিটি নিয়োগ | Indian Railway TTE Recruitment”

Leave a comment