7000 হাজার শূন্যপদে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ | WB Health Recruitment

 বাংলার চাকরিপ্রার্থীদের জন্য আবার সুখবর। আগস্ট মাসের মধ্যে ৭ হাজারের বেশি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে দ্রুত প্রস্তুতি শুরু করে দিন। এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করা হবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে। যেখানে বলা হয়েছে স্বাস্থ্যক্ষেত্রে নার্স, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, মেডিক্যাল টেকনোলজিস্ট সহ একাধিক পদে ৭০০০ এরও বেশি কর্মী নিয়োগ করা হবে। এই খবর আশা মাত্র চাকরি প্রার্থীদের মনে খুশির হাওয়া বইছে। ইতিমধ্যেই রাজ্যের বেশ কয়েকটি নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে। তারি মাঝে এই নিয়োগের বার্তা যথেষ্ট অক্সিজেন যুগিয়েছে চাকরিপ্রার্থীদের মনে।

   কিছুদিন আগে মাননীয় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন চলতি বছরেই ১ লক্ষ ২৫ হাজার চাকরি দেয়া হবে। সেই মত অনুযায়ী একাধিক পদে ইতিমধ্যে নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে। এবার স্বাস্থ্য দপ্তরের তরফে নিয়োগ কার্যদ্রুত সম্পাদনের আরজি এসেছে। চেয়ারম্যান বিধায়ক ডঃ সুদীপ্ত রায় জানিয়েছেন, মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই কারণে সমস্ত দপ্তর এই কর্মী নিয়োগ প্রক্রিয়াটি গুরুত্ব সহকারে দেখছে, আশা করা হচ্ছে আগামী আগস্ট মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

শূন্য পদের নাম:-

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে যে শূন্য পদগুলোতে কর্মী নিয়োগ করা হবে সে পদ গুলির নাম হলো-

চিকিৎসক, মেডিকেল, টেকনোলজিস্ট, বেসিক নার্স, কলেজের লেকচার ও রিডার প্রভৃতি।

মোট শূন্য পদের সংখ্যা:-

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে মোট শূন্য পদের সংখ্যা হল ৭ হাজার জন। এই ৭০০০ জনের মধ্যে বিভিন্ন পদের ক্ষেত্রে পদ বিভিন্ন রয়েছে। সেগুলি হলো ১৪০০ পদে নিয়োগ দেওয়া হবে চিকিৎসকদের। ৮৩৫টি পদে নিয়োগ করা হবে মেডিক্যাল টেকনোলজিস্ট। ৪৩৫ টি পদে চাকরি পাবেন বিএসসি ও পোস্ট বেসিক নার্স। ৭৫০টি পদে জি এন এম ও ৬০০-এর বেশি মেডিক্যাল অফিসারের প্যানেল প্রকাশিত হবে আগামী সপ্তাহের মধ্যেই। এছাড়াও বাকি শূন্য পদ গুলিতে পোস্ট বেসিক নার্স, নার্সিং কলেজের লেকচারার, রিডার ও পিজি হসপিটালের সহযোগী অধ্যাপক প্রভৃতিদের নিয়োগ করা হবে।

    এছাড়াও এ চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিশিয়াল নোটিফিকেশনের লিংক প্রতিবেদনের নিচে দেওয়া রয়েছে, সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

1 thought on “7000 হাজার শূন্যপদে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ | WB Health Recruitment”

Leave a comment