পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ও প্রতিটি গ্রাম পঞ্চায়েতে 6652 শূন্য পদে কর্মী নিয়োগ | WB Gram Panchayat Recruitment

দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা যে চাকরির জন্য অপেক্ষারত ছিলেন অবশেষে সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় এমনকি পশ্চিমবঙ্গের প্রতিটি গ্রাম পঞ্চায়েতে গ্রুপ ডি থেকে শুরু করে গ্রুপ সি লেভেলের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে ৬৬৫২ টি শূন্য পদে রয়েছে। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বাসিন্দায় এখানে আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবেন। অষ্টম শ্রেণী পাস থেকে শুরু করে মাধ্যমিক পাস উচ্চমাধ্যমিক পাশ সকলেই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এখানে আবেদন জানিয়ে চাকরি করতে পারেন। প্রচুর শূন্য পদ রয়েছে, তাই আবেদন করলে চাকরির প্রবল সম্ভাবনা রয়েছে। যারা যারা এখানে আবেদন জানিয়ে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে নিচের দেওয়া সুখবরটি জেনে তাড়াতাড়ি আবেদন জানাতে পারেন অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে আপনারা নিচের দেওয়াল লিঙ্ক থেকে অফিসের নোটিশ ডাউনলোড করে দেখে নিতে পারেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ৫ লক্ষ কর্মী নিয়োগ করা হবে এবং তার ঘোষণায় একে একে বাস্তবায়িত হচ্ছে। সামনেই রয়েছে লোকসভা নির্বাচন আর এই লোকসভা নির্বাচনের আগেই রাজ্যে একসঙ্গে বিপুল পরিমাণে নিয়োগের ঝড় উঠবে। এই সুযোগে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বেকার যুবক-যুবতীরা চাকরি পেয়ে যাবেন।

পদের নাম: এখানে মূলত গ্রাম পঞ্চায়েত, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। একে একে পদগুলি আলোচনা করা হলো-

গ্রাম পঞ্চায়েতের যে সমস্ত কর্মী নিয়োগ করা হবে-

গ্রাম পঞ্চায়েত কর্মী

নির্মাণ সহায়ক

সহায়ক

সেক্রেটারি

গ্রুপ ডি

পিয়ন

পঞ্চায়েত সমিতিতে যে সমস্ত কর্মী নিয়োগ করা হবে-

একাউন্ড ক্লার্ক

ব্লক ইনফরমেশন অফিসার

পিয়ন

ক্লার্ক

ব্লক নির্মাণ সহায়ক

ডাটা এন্ট্রি অপারেটর

ক্লার্ক কাম টাইপিস্ট

পঞ্চায়েত সমিতি পিয়ন

জেলা পরিষদের যে সমস্ত কর্মী নিয়োগ করা হবে-

অ্যাডিশনাল অ্যাকাউন্টেন্ট

ডাটা এন্ট্রি অপারেটর

পিয়ন

ক্লার্ক

গ্রুপ ডি

লোয়ার ডিভিশন ক্লার্ক

স্টেনোগ্রাফার

ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট

 

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট ৬ হাজার ৬৫২ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: প্রতিটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে এখানে অষ্টম শ্রেণী পাস থেকে শুরু করে মাধ্যমিক পাস উচ্চ মাধ্যমিক পাস গ্রাজুয়েশন পাস সকল শ্রেণীর চাকরি প্রার্থীরাই চাকরি করার সুযোগ পেয়ে যাবেন।

নিয়োগ পদ্ধতি: যারা যারা এখানে আবেদন জানাবেন তাদের মূলত লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে এবং যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে ইন্টারভিউ ডাকা হবে এবং ইন্টারভিউ পাশ করলে চাকরি প্রার্থীদের চাকরি হয়ে যাবে।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটা ফিলাপ করতে হবে। সমস্ত কিছু সঠিকভাবে ফিলাপ করার পরে চাকরিপ্রার্থীদের নিজস্ব পাসপোর্ট সাইজের রঙিন ফটো ও চাকরিপ্রার্থীর নিজস্ব সিগনেচার আপলোড করতে হবে। এরপর আবেদন মূল্য জমা দিতে হবে এবং সবশেষে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করে রেখে দিতে হবে।

এখানে যারা যারা চাকরি করতে আগ্রহী তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নেবেন এখানে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় কতগুলি শূন্য পদে নিয়োগ করা হবে এবং কোন কোন পদে নিয়োগ করা হবে সেগুলো সবিস্তারে উল্লেখ করা রয়েছে। এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন ফলো করতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE 

Leave a comment