6000 শূন্য পদে রাজ্য জুড়ে গ্রুপ সি ক্লার্ক নিয়োগ | West Bengal clerk recruitment

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সকল প্রার্থী খুব বেশি পড়াশোনা করেননি কিন্তু একটা ভালো চাকরির সন্ধান করছেন তাদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। নূন্যতম শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে।এবার রাজ্যে জুড়ে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনারা যদি এই পদে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন।

নিয়োগকারী সংস্থা :- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তথা পিএসসির এর মাধ্যমে নিয়োগ করা হবে।

পদের নাম :- ক্লার্কশিপ তথা ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্য পদ :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৬০০০ টি।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে এর পাশাপাশি কম্পিউটার নলেজ থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া ST/SC প্রার্থীদের জন্য ৫ বছরের ছাড় ও OBC প্রার্থীদের জন্য ৩ বছরের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে। এবং আবেদন পত্রটি প্রিন্ট আউট বার করে নিতে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। তারপর কম্পিউটার টেস্ট নেওয়া হবে। সবশেষে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।ই পদের জন্য এখনো কোনো নিয়োগ প্রক্রিয়া শুরু হয়নি তবে কাজে লাগেনা সূত্র মারফত জানা গেছে যে ডিসেম্বর মাস থেকে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এবং পরীক্ষা হতে পারে ২০২৪ সালের জুন মাসের দিকে।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের চাকরির আপডেট ও প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment