6000 বেশি শূন্য পদে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ | SBI Bank Job Recruitment

চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, রাজ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে মূলত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। এই খবরটি আসা মাত্রই চাকরিপ্রার্থীদের মনে আশার আলো জুগিয়েছে। কারণ দীর্ঘদিন ধরে রাজ্যে কোন নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়নি। তারপরে বেকার সমস্যা দ্রুত হারে মাথাচাড়া দিয়েছিল রাজ্যে। তার মাঝে ভারতীয় স্টেট ব্যাংকের তরফে ৬,০০০ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি যথেষ্ট জনপ্রিয় কুরিয়েছেন চাকরিপ্রার্থীদের কাছে। ভারতীয় স্টেট ব্যাংকের ক্লার্ক পদের এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই স্থায়ী নাগরিক হতে হবে। তার পাশাপাশি কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিভাগে স্নাতক কমপ্লিট করে থাকতে হবে। তাই আপনারা যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং এখানে আবেদন ইচ্ছুক প্রকাশ করেন, তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। নিম্নে ভারতীয় স্টেট ব্যাংকের ৬,০০০ শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন আবেদন পদ্ধতি আবেদনের শেষ তারিখ চাকরিপ্রার্থী শিক্ষাগত যোগ্যতা প্রকৃতি আলোচনা করা হলো।

নিয়োগ কারি সংস্থা:-
ভারত সরকারের সর্বোচ্চ জনপ্রিয় ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাঙ্কে প্রতিনিয়ত পরিসেবা প্রদানকারী হিসেবে কর্মীদের নিযুক্ত থাকতে হয়। সে কারণে রাজ্যের গ্রুপ সি পদে কর্মী নিয়োগের তৎপরতা দেখা দিয়েছে। তাই বর্তমানে ভারতীয় স্টেট ব্যাংকের তরফে যে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়া ভারতীয় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফে সম্পন্ন করা হবে।

পদের নাম:-
ভারতীয় স্টেট ব্যাংকের তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে শূন্য পদের নাম হল গ্রুপ সি পদ।

যোগ্যতা:-
ভারতীয় স্টেট ব্যাংকের তরফে যে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই আবেদনে অংশগ্রহণ করতে হলে, আবেদনকারীকে অবশ্যই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিভাগে গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। তাই সকল স্থায়ী পশ্চিমবঙ্গের নাগরিক, যাদের গ্যাজুয়েশন ইতিমধ্যে সম্পূর্ণ হয়েছে তারা এখানে আবেদন করতে পারবে।

বয়স:-
ভারতের স্টেট ব্যাংকের তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে। অর্থাৎ সকল প্রাপ্তবয়স্ক নাগরিক যাদের ইতিমধ্যে গ্রাজুয়েশন সম্পূর্ণ হয়েছে তারা সকলেই স্টেট ব্যাংকের গ্রুপ সি পদে‌ কর্মী নিয়োগে অংশগ্রহণ করতে পারবে।

আবেদন পদ্ধতি:-
আবেদন প্রক্রিয়ায় অনলাইনে মাধ্যমে সম্পূর্ণ করতে হবে। তার জন্য আবেদনকারীকে সর্ব প্রথমে এর অফিসের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে তার পরবর্তীকালে সে রেজিস্ট্রেশনে আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরের লগইন করে আবেদনের পরবর্তী প্রক্রিয়াগুলি সম্পন্ন করতে হবে। তবে আবেদন কালের লক্ষ্য রাখতে হবে আবেদনকারী চাকরি প্রার্থীর দেওয়া তথ্য গুলো যাতে ভুল না হয় নয়তো পরবর্তীকালে আবেদন পত্রটি বাতিল হয়ে যেতে পারে। আবেদন প্রক্রিয়া চলাকালীন চাকরিপ্রার্থীদের পাসপোর্ট সাইজের রঙিন ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। এছাড়াও প্রয়োজনীয় ডকুমেন্টগুলো আপলোডের মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

দরকারি নথিপত্র:-
এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

মাধ্যমিকের এডমিট কার্ড।

গ্যাজুয়েশনের মার্কশিট ও সার্টিফিকেট।

আধার কার্ড ভোটার কার্ডের জেরক্স।

আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার।

কাস্ট সার্টিফিকেট, বাধ্যতামূলক নয় যদি থাকে।

অন্তিম সময়:-
ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়াটি মধ্যে শুরু হয়ে গেছে। তাই এখনো যে সমস্ত চাকরিপ্রার্থীরা এই আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করেননি, তারা দ্রুত আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন। এ আবেদন প্রক্রিয়া আগামী ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত স্থায়ী থাকবে।

এছাড়াও আপনারা যদি ভারতীয় স্টেট ব্যাংকের গ্রুপ সি পদে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে এর অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে দেখুন। নিম্নে অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোডের লিংক দেওয়া রয়েছে, সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE 

APPLY NOW: CLICK HERE 

2 thoughts on “6000 বেশি শূন্য পদে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ | SBI Bank Job Recruitment”

Leave a comment