6,000 শূন্যপদে খাদ্য দপ্তরে গ্ৰুপ সি কর্মী নিয়োগ | Food Corporation Group-C Job Recruitment

 নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে রাজ্যের খাদ্য দপ্তরের তরফে ৬০০০ শূন্য পদে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হবে। দীর্ঘদিন পর অবশেষে আবারো খাদ্য দপ্তরে বিরাট বড় নিয়োগ হতে যাচ্ছে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায়। যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন কিন্তু কোন সরকারি চাকরি পাচ্ছেন না তাদের জন্যই মূলত আজকের এই সুখবরটি। এখানে সকল চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন এবং প্রচুর শূন্য পদ রয়েছে তাই সকল চাকরি প্রার্থীদের জন্যই এখানে চাকরির বিশাল বড় সুযোগ রয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের নাগরিক তথা ভারতীয় বাসিন্দা হয়ে থাকেন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে সুখবরটি জেনে নিন।

মোট শূন্যপদ: সবমিলিয়ে এখানে প্রায় ৬০০০ বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম: খাদ্য দপ্তরের তরফে এখানে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে ধরনের গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

* টাইপিস্ট

* স্টেনোগ্ৰাফার

* সহকারি গ্ৰেড

* জুনিয়র ইঞ্জিনিয়ার

নিয়োগকারী সংস্থা: এখানে কর্মী নিয়োগ করা হবে খাদ্য দপ্তর তথা FCI (Food Corporation of India) তরফ থেকে।

আবেদন পদ্ধতি: এখানে সরাসরি খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে ও পরবর্তীকালে মূল ফর্মটি ফিলাপ করে অনলাইন এর মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে উচ্চ মাধ্যমিক পাস করলেই চাকরিপ্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পাবেন। এছাড়াও বেশ কিছু শূন্য পদে গ্র্যাজুয়েশন অর্থাৎ স্নাতক পাস হতে হবে। এছাড়াও সমস্ত যোগ্যতার চাকরি প্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি-প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৮ বছরের মধ্যে এছাড়া সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন: এখানে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২২,০০০-৮৩,০০০ টাকা করে, স্টেনোগ্ৰাফার পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৩,০০০-৮৯,০০০ টাকা করে, সহকারী গ্ৰেড পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৫,০০০-১,০০,০০০ টাকা করে এবং জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২৯,০০০-১,১০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 1 এপ্রিল ২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment