56,000 টাকা বেতনে দামোদর ভেলি কর্পোরেশনে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | DVC Recruitment 2023

 পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। রাজ্যে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। এখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই যারা দীর্ঘদিন চাকরি প্রস্তুতি নিচ্ছিলেন তাদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। বন্ধুরা এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে দামোদর ভ্যালি কর্পোরেশন তরফ থেকে। যেখানে উচ্চ মাসিক বেতনে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার নাগরিক সরাসরি এখানে আবেদন করতে পারেন। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং এই চাকরির সম্পর্কে আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি ভাল করে পড়ুন। আজকে আমাদের এই প্রতিবেদনে দামোদর ভ্যালি কর্পোরেশনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

✓শূন্য পদের নাম:

দামোদারি ভ্যালি কর্পোরেশনের যে পদে কর্মী নিয়োগ করা হবে, সেই পদটির নাম হল- এক্সিকিউটিভ ট্রেনিং।

✓মাসিক বেতন:

দামোদর ভ্যালি করপোরেশনে এক্সিকিউটিভ ট্রেনিং পদে নিয়োগের পর চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাসিক বেতন ৫৬,১০০ টাকা থেকে সর্বোচ্চ ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত দেয়া হবে। 

✓বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৯ বছর পর্যন্ত। তবে সংরক্ষণ থেকে চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছার পেয়ে যাবে। যথা OBC চাকরি প্রার্থীরা 3 বছরের অতিরিক্ত বয়সের ছার ও SC, ST চাকরিপ্রার্থীরা 5 বছরের অতিরিক্ত বয়সের ছাপ পেয়ে যাবে। অন্যদিকে PWD চাকরিপ্রার্থীরা 10 বছরের বয়সের ছাড় পাবেন।

✓শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস করে থাকতে হবে।

✓আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের লিংক প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সর্বপ্রথমে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে তার পরবর্তীতে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করা পর আবেদন ফি জমা করতে হবে।

✓প্রয়োজনীয় নথিপত্র:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত নথিপত্র প্রয়োজন হবে সেগুলি হল-

১ আবেদনকারীর জন্ম প্রমান পত্র।

২.মাধ্যমিকের এডমিট কার্ড।

৩.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড, ভোটার কার্ড।

৪.সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৫.আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার।

✓আবেদন সময়:

আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যে শুরু হয়ে গেছে যে চলবে আগামী ২৩ শে জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা যারা এখনো আবেদন প্রক্রিয়া সম্পন্ন করেননি তারা ২৩ শে জুলাইয়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসার নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment