53,000 শূন্য পদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী, সহায়িকা ও সুপারভাইজার নিয়োগ | ICDS ANGANWADI Recruitment

 

সুখবর সুখবর সুখবর! পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। বিশেষ করে অষ্টম শ্রেণী পাস তা মাধ্যমিক পাস মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের জেলায় জেলায়। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় নিয়োগ করা হবে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা। এখানে অষ্টম শ্রেণী থেকে শুরু করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাস গ্রাজুয়েশন পাস সকল শিক্ষাগত যোগ্যতার মহিলারা আবেদন করতে পারবে। এই নিয়োগ করা হবে দেশের বিভিন্ন জেলার বিশেষ করে পশ্চিমবঙ্গের সমস্ত জেলার অঙ্গনওয়াড়ি সেন্টার গুলিতে । তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আপনারা কি ভাবে আবেদন করবেন।

মোট শূন্যপদ: সবমিলিয়ে এখানে মোট ৫৩ হাজারেরও বেশি শূন্য পদ রয়েছে।  আবেদন করলে চাকরি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

পদের নাম :- 

* অঙ্গনওয়াড়ি সহায়িকা।

* অঙ্গনওয়াড়ি কর্মী 

* অঙ্গনওয়াড়ি সুপারভাইজার।

অঙ্গনওয়াড়ি সহায়িকা :- 

এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের অষ্টম শ্রেণী পাস করতে হবে এবং বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে। এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৬০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

অঙ্গনওয়াড়ি কর্মী :- 

এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে। এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৯০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

অঙ্গনওয়াড়ি সুপারভাইজার :-

 এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের কোন স্বীকৃত বোর্ড থেকে গ্ৰাজুয়েশন পাশ করতে হবে। বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪৫ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে। এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ২৫ হাজার টাকা করে বেতন দেওয়া।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের গুগলে চলে যেতে হবে তারপর সার্চ করতে হবে www.wcd.nic.in । তারপর একটি পেয়ে যাবেন হবে সেখানে রেজিস্ট্রেশন করে নিতে হবে রেজিস্ট্রেশন করার পর একটি অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেই ফর্মটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর একে একে সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট এ ছাড়া অন্যান্য ডকুমেন্টগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড করা হয়ে গেলে সাবমিট করে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। তারপর আবেদন পত্রের প্রিন্ট আউট বার করে নিজের কাছে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিকের এডমিট কার্ড।

* আধার কার্ড /ভোটার কার্ড/ প্যান কার্ড।

* অষ্টম শ্রেণী পাস মাধ্যমিক পাস ,উচ্চ মাধ্যমিক পাস, গ্রাজুয়েশন পাস সার্টিফিকেট।

* কাস্ট সাটিফিকেট।

* পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

* নিজস্ব স্বাক্ষর স্ক্যান করে।

 নিয়োগ প্রক্রিয়া :- 

যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ এ সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এছাড়া নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি ভিজিট করুন। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।


আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment