48567 শূন্য পদে পোস্ট অফিসে গ্রুপ ডি তথা MTS পদে কর্মী নিয়োগ

আপনি কি মাধ্যমিক পাশ করে চাকরি খোঁজ করছেন? তাহলে আপনার জন্য চলে গেল নতুন করে বিশাল বড় একটি সুখবর। মাধ্যমিক পাশে এবার পোস্ট অফিসে তরফে ৪৮ হাজার ৫৬৭ টি শুন্য পদে গ্রুপ ডি তথা মাল্টি টাস্কিং স্টাফ(MTS) পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে সকল ধরনের চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। ভারতীয় ও বাসিন্দা হলেই এখানে আবেদন করতে পারবেন। পুরুষো মহিলা সকল চাকরি প্রার্থীরাই এখানে চাকরি পেয়ে যাবেন। তাহলে আর দেরি কেন চলো না এই চাকরি সম্বন্ধে বিস্তারিতভাবে আপডেট জেনে নেওয়া যাক ।

পদের নাম: এখানে যে পদের জন্য কর্মী নিয়োগের আপডেট বেরিয়েছে সেই পদের নামটি হল মাল্টি টাস্কিং স্টাফ বা MTS।

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 48,567 টি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হবে চাকরিপ্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস এছাড়াও কম্পিউটারের যোগ্যতা থাকতে হবে।

বয়স সীমা: যারা যারা এখানে চাকরি পাবেন তাদের বয়স হতে অবশ্যই ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে তবে যারা সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থী অর্থাৎ SC/ST/OBC এখানে সরকারের নিয়ম অনুযায়ী বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটা ফিলাপ করতে হবে। বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট যখন ফটো সিগনেচার ও অন্যান্য ডকুমেন্টগুলো আপলোড করতে হবে। কিছু ঠিকঠাক হয়ে গেলে অবশেষে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদনমূল্য: এখানে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন মূল্য হিসেবে জেনারেল চাকরিপ্রার্থীদের ৫০০ টাকা এবং SC /ST চাকরিপ্রার্থীদের ২৫০ টাকা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে লিখিত পরীক্ষা ও কম্পিউটার টেস্টের মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

এই চাকরি সম্বন্ধে আর বিস্তারিত তথ্য জানতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE 

Leave a comment