40,000 বেতনে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের ন্যূনতম যোগ্যতায় প্রচুর কর্মী নিয়োগ | WB Health Recruitment 2022

 দীর্ঘদিন কোন দপ্তর থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত না হওয়ায় সমস্ত বেকারদের মুখে যেন এক প্রকার দুঃখের ছাপ। সেই দুঃখের ছাপ দূর করার জন্যই আজ আমাদের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর থেকে বেশকিছু শুন্য পদে নিয়োগ করতে চলেছে । এই নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী সংস্থা নিয়োগকৃত  ব্যক্তিদেরকে অর্থাৎ যে বেকার যুবক যুবতীরা এই পদের জন্য নিয়োগকৃত হবেন সেই সকল বেকার যুবক-যুবতীদের কর্মে নিযুক্ত করে তাদেরকে বেশ মোটা অংকের মাস মাহিনে বা বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর।

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং আপনি যদি বেকার হয়ে থাকেন অর্থাৎ আপনি যদি চাকরির জন্য খোঁজ করে থাকেন সেক্ষেত্রে এই সুখবরটি আপনার জন্য।

নিয়োগ বিজ্ঞপ্তির কথা অনুসারে সেই ঘোষিত নিয়োগ  কোথায় কোন দপ্তরে হবে? এবং কারা কারা এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন? শূন্যপদ গুলি কী কী? এখানে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার  কী প্রয়োজন? নিয়োগ পদ্ধতি কীরূপ রয়েছে? এই সমস্ত কিছু জানার জন্য এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

নিয়োগকারি সংস্থা:-নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে আমাদের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার তথা আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে।

শূন্যপদ:- এখানে যে শুন্য পদে নিয়োগ করা হবে সেই শূন্যপদ টির নাম হল ডিস্ট্রিক্ট এপিডেমিওলোজিস্ট।

বেতন পরিকাঠামো:-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে অর্থাৎ পশ্চিমবঙ্গের রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তথা দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ডিস্ট্রিক্ট এপিডেমিওলজিস্ট পদটি রয়েছে সেই পদের জন্য নিয়োগকৃত ব্যক্তিকে প্রতি মাসে 40 হাজার টাকা করে দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি:-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ডিস্ট্রিক এপিডেমিওলজি রয়েছে সেই শূন্য পদের জন্য নিয়োগ করা হবে কেবলমাত্র কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে অর্থাৎ এখানে আবেদন করার জন্য আবেদন প্রার্থীকে কোনরূপ লিখিত পরীক্ষার মুখোমুখি হতে হবে না। অর্থাৎ কেবলমাত্র ইন্টারভিউ এবং সামান্য কিছু স্কিল টেস্ট দিয়েই এইখানে নিয়োগ করে নেবে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে।

আবেদন পদ্ধতি:- এখানে যদি আপনি উপরোক্ত পদটির জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইনে আবেদন করার ক্ষেত্রে আপনাকে যে পদ্ধতি অবলম্বন করতে হবে সেগুলি হল-

প্রথমেই আপনাকে এই অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে করতে হবে এই অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে যে অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া আছে সেই অফিশিয়াল ওয়েব সাইটটিতে আপনাকে যেতে হবে। তারপর সেখানে গিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার পর আপনার কাছে অনলাইন ফর্ম আসবে। সেই অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম টি আপনার সমস্ত যাবতীয় নির্ভুল তথ্য দিয়ে পূরণ করতে হবে। সেই ফরমটি পূরণ করার পর আপনাকে আপনার একটি পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এবং আপনার সিগনেচার টিকেও এখানে স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য ডকুমেন্ট স্ক্যান কপি আপলোড করার পর সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:-

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ডিস্ট্রিক্ট এপিদেমিওলজিস্ট যে পদটি রয়েছে সেই পদের জন্য যদি কোন ব্যক্তি আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে সেই ব্যক্তিকে শিক্ষাগত যোগ্যতার দিক থেকে অবশ্যই পাবলিক হেলথ অথবা জীবনবিজ্ঞান অথবা এপিডেমিওলজি বিষয়ে মাস্টার ডিগ্রি করে থাকতে হবে। অথবা পাবলিক হেলথ এর ওপর পিএইচডি বা এমফিল করে থাকলেও এই পদের জন্য আবেদন করা যাবে।

বয়স সীমা:-

পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তির অধীনে যে শুন্য পদে নিয়োগ করা হবে অর্থাৎ ডিসটিক এপিডেমিওলজিস্ট যে পদটি রয়েছে সেই পদের জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই 40 বছর বয়সের নিচে বয়স সীমা হতে হবে।

আবেদনের শেষ তারিখ :-

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। এবং এই পদটির জন্য আবেদন করা যাবে আগামী 27 শে অক্টোবর 2022 তারিখ পর্যন্ত। অর্থাৎ 27.10.2022 তারিখ পর্যন্ত আপনি অনলাইনে আবেদন প্রক্রিয়া টি সম্পূর্ণ করতে পারবেন।

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment