35000 টাকা পেতে হলে এক্ষুনি আবেদন করুন এই স্কলারশিপে | Unnati Scholarship 2023

 দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সাধারণ পরিবার নিত্য প্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে। তার মাঝে সন্তান সন্ততির পড়ালেখা খরচ যোগাতে অপারক। তাই বিভিন্ন সময়ে দেখা যায় স্কুল ছুটের সমস্যা। বিশেষত ছাত্রীদের অল্প বয়সেই বাল্যবিবাহের বেড়ে চলেছে। পিতা মাতারা খরচের ভয়ে তাড়াতাড়ি কন্যার বিবাহ দিয়ে দিচ্ছেন। এই সকল সামাজিক অবক্ষয় থেকে রক্ষা করতে এক নতুন প্রকল্পের সূচনা হয়েছে। যার মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রীরা পেয়ে যাবেন 35 হাজার টাকা। এই অতিরিক্ত টাকার সাহায্যে তারা স্বাচ্ছন্দেই লেখাপড়া চালিয়ে যেতে পারবে। এই উন্নতি স্কলারশিপে আবেদন করতে হলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। কারণ আজকে আমরা এই প্রতিবেদনে উন্নতি স্কলার সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে চলেছি। তাই আপনি অথবা আপনাদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য আপনাকে এ প্রতিবেদন সম্পূর্ণ পরতেই হবে।

স্কলারশিপ প্রদানকারী সংস্থা:-

দূস্ত ছাত্র ছাত্রীদের জন্য উন্নতি স্কলারশিপ‘ প্রদানকারী সংস্থার নাম হল রোলস রয়েস কোম্পানি। 

উন্নতি স্কলারশিপ এর সুবিধা:-

এই উন্নতি স্কলারশিপ এর মাধ্যমে দেশের দুস্থ গরিব ছাত্রীদের ইঞ্জিনিয়ারিং কোর্স অথবা অন্যান্য কোর্সের ক্ষেত্রে এককালীন ৩৫ হাজার টাকা প্রদান করা হয়ে থাকে। যাতে এই দুস্থ মেধাবী ছাত্রীদের পড়াশোনায় কোন রকমের বাধা না আসতে পারে। 

আবেদনের শিক্ষাগত যোগ্যতা:-

এই উন্নতি স্কলারশিপে আবেদন করতে হলে আবেদন প্রার্থীর যে যোগ্যতার প্রয়োজন-

১. এখানে আবেদন প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

২. কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অন্তত ৬০% নম্বর পেয়ে থাকতে হবে।

৩. ছাত্রীকে অবশ্যই প্রযুক্তি/ ইঞ্জিনিয়ারিং এর প্রথম, দ্বিতীয় অথবা তৃতীয় বর্ষে অধ্যায়নরত অবস্থায় থাকতে হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আপনাদের Buddy4Study Rolls-Royce Unnati Scholarship Application  যেতে হবে। আপনাদের সুবিধার্থে এই ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবে। এই ওয়েবসাইটে যাবার পর apply now অপশনে ক্লিক করে আবেদন করে নিতে পারবেন।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

আবেদন প্রার্থীদের যে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র দরকার সেগুলি হল-

১. পরিচয় পত্র হিসেবে আধার কার্ড

২. দশম ও দ্বাদশ শ্রেণীর মার্কশীট ও সার্টিফিকেট।

৩. বর্তমান শিক্ষাবর্ষে ভর্তির প্রমাণপত্র বা রশিদ।

৪. ব্যাংক একাউন্ট এর পাসবুক।

৫. আবেদনকারীর সাম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৬. একটি বৈধ মোবাইল নাম্বার।

নির্বাচন প্রক্রিয়া:-

এখানে প্রার্থী বাছাই জন্য আবেদনকারীর প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করে প্রার্থী বাছাই করা হয়। অর্থাৎ যে সকল ছাত্র-ছাত্রীদের নম্বর বেশি রয়েছে তাদের অগ্রাধিকার দেয়া হয়। আবেদনকারী ছাত্র-ছাত্রীদের পরবর্তীকালে ফোন কল অথবা ইমেইল এর মাধ্যমে স্কলারশিপ এর জন্য ডেকে নেওয়া হবে।

    এছাড়াও এই স্কলারশিপ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে এর অফিশিয়াল নোটিফিকেশন লক্ষ্য করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

APPLY NOW: CLICK HERE

Leave a comment