৩০,০০০ টাকা বেতনে পোস্ট অফিসে গ্রুপ সি কর্মী নিয়োগ, বিরাট বড় চাকরির সুযোগ | Post Office Group-C Recruitment

যে সমস্ত চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান করছেন অবশেষে তাদের জন্য সুখবর। ভারতীয় পোস্ট অফিসের তরফের নতুন একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৩০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। এছাড়াও আরও একটি পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল যেখানে বলা হয়েছিল ভারতীয় ডাক বিভাগে প্রায় 30 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগের রেশ কাটতে না কাটতেই আবারো ভারতীয় ডাক বিভাগে নতুন করে চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর চলে এলো। সম্প্রতি ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদের জন্য আবেদন করতে পারবে পুরুষ ও মহিলা সকলেই। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে।

পদের নাম :- ভারতীয় ডাক বিভাগের তরফের গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ২১ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে, তবে সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা বয়সের ছাড় পেয়ে যাবেন।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩০,০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা :– যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে তবে এখানে গ্রাজুয়েশন পাশ করতে হবে। এছাড়াও যে ৩০ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেখানে মাধ্যমিক পাস হলেও চাকরি পার থেকে আবেদন জানাতে পারবেন।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট https://www.ippbonline.com- যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-
১. বয়সের প্রমানপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট।
২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩. আধার কার্ড বা ভোটার কার্ড।
৪. কাস্ট সার্টিফিকেট।
৫. পাসপোর্ট সাইজের ফটো।

আবেদন মূল্য :- General ও OBC প্রার্থীদের জন্য ৭৫০ টাকা এবং ST , SC , PWD প্রার্থীদের জন্য ১৫০ টাকা আবেদন মূল্য পেমেন্ট করতে হবে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থীর আবেদন করবে তাদের একাডেমিক স্কোর এর ভিত্তিতে এবং ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :– ০৪/০৪/২০২৪ তারিখ পর্যন্ত প্রার্থীরা অনলাইনের মাধ্যমে এখানে আবেদন করতে পারবে।

OFFICIAL NOTICE: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE 

Leave a comment