27000 টাকা বেতনে পশ্চিমবঙ্গের ভূমি দপ্তরের বিপুল পরিমাণে কর্মী নিয়োগ | WB Land Department Govt Job Recruitment

 আপনি যদি পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন। এবং আপনি যদি দীর্ঘদিন যাবৎ চাকরির জন্য খোঁজ করে চলেছেন। তাহলে আপনার জন্য রয়েছে একটি মারাত্মক সুখবর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে ভূমি সংস্কার দপ্তর এর অধীনে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে আগামী 20 সেপ্টেম্বর 2022। এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা একটা পদে নিয়োগ করতে চলেছে। যে পদের জন্য তারা বেশ মোটা অংকের মাইনেও প্রোভাইড করতে চলেছে। ভূমি সংস্কার দপ্তর এর অধীনে যদি আপনি এই পদের জন্য আবেদন করতে চান। তাহলে বিস্তারিত জেনে নিন নিচে সমস্ত কিছু বিস্তারিত আলোচনা করলাম।

আগামী 20 সেপ্টেম্বর 2022 নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ভূমি সংস্কার দপ্তর এর তরফ থেকে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদ কত রয়েছে? পদ গুলি কি কি? ঐ পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার কী প্রয়োজন আছে? বয়সসীমার কি প্রয়োজন আছে? আবেদন পদ্ধতি  কী রয়েছে? নিয়োগ পদ্ধতি  কী রয়েছে? আবেদন করার শেষ তারিখ কবে? এইসব বিষয়ে খুটিনাটি তথ্য জানার জন্য এ প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।


পদের নাম ও নিয়োগকারী সংস্থা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিচালনায় ভূমি সংস্কার দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে আগামী 20 সেপ্টেম্বর 2022। সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে  যে পদে তারা কর্মী নিয়োগ করতে চলেছে সেই পদটির নাম হল সফটওয়্যার ডেভেলপার। সুতরাং  পদের নাম শুনেই বুঝতে পেরে গেছেন যে এই পদে নিয়োগ কৃত ব্যক্তিকে টেকনিক্যাল সম্পর্কিত সমস্ত কাজ করতে হবে।


শিক্ষাগত যোগ্যতা :-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিচালনায় ভূমি সংস্কার দপ্তর থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে সফটওয়্যার ডেভেলপার পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে কম্পিউটার সাইন্সে এম এস সি পাশ করে থাকতে হবে অথবা আপনি যদি এমএসসিতে ফার্স্ট ক্লাস পেয়ে থাকেন তাহলে এই পদের জন্য আবেদন করতে পারবেন।


বয়স সীমা:-
এই পদের জন্য যদি আপনি আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই 18 বছরের উর্ধ্বে বয়স হতে হবে। তাছাড়া আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না। এবং এই বিজ্ঞপ্তি অনুসারে কত বয়স পর্যন্ত আপনি আবেদন করতে পারবেন সেই সম্পর্কে কোনো কিছু বলার নেই


আবেদন পদ্ধতি:-
আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে আবেদনটি সম্পন্ন করতে হবে ইমেইল এর মাধ্যমে। সে ক্ষেত্রে এই বিজ্ঞপ্তি অনুসারে যে ইমেইল আইডি নির্দিষ্ট করে দেওয়া আছে, সেই নির্দিষ্ট ইমেইল আইডিতে আপনাকে আপনার আবেদনপত্রটি পাঠাতে হবে। আপনাকে আবেদন করার জন্য নিচের ধাপগুলি অনুসরণ করতে হবে।

1. অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে হবে

2. অফিশিয়াল বিজ্ঞপ্তির শেষে আবেদনপত্রটি দেওয়া আছে সেটিকে প্রিন্ট আউট করে নিতে হবে

3. এই আবেদনপত্রটি ভালো ভাবে পূরণ করে নিতে হবে

4. এই আবেদনপত্রের সাথে আপনাকে ভালোভাবে আপনার সমস্ত যোগ্যতার প্রমাণ পত্র সংযোগ করে একটি পিডিএফ ফাইল বানাতে হবে

5. নির্দিষ্টভাবে যে ইমেইল আইডিটি বিজ্ঞপ্তিতে দেওয়া আছে সেই ইমেইল আইডিতে আপনাকে এই পিডিএফ ফাইলটি পাঠাতে হবে।

যে সমস্ত ডকুমেন্টস গুলি সংযোগ করতে হবে:-

1. আধার কার্ড

2. মাধ্যমিকের এডমিট

3. জাতিগত শংসাপত্র যদি থেকে থাকে

4. সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথি

5. যদি কোনো অভিজ্ঞতা থেকে থাকে সেই অভিজ্ঞতার নথি


আবেদন করার শেষ তারিখ:- আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন শেষ 14 ই অক্টোবর পর্যন্ত।


বেতন:-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে আপনি যদি এই ভূমি সংস্কার দপ্তর এর তরফ থেকে যে সফটওয়্যার ডেভেলপার পদ্মিনী জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই পদের জন্য নিয়োগকৃত হন তাহলে আপনাকে প্রতিমাসে 27 হাজার টাকা বেতন দেওয়া হবে


যে ইমেইল আইডিতে আপনার আবেদনপত্রটি পাঠাতে হবে সেই ইমেইল আইডি টি হল:- rentcontroller@gmail.com

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment