23,440 শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ রাজ্যে, ইন্টারভিউ দিয়েই চাকরি | Group-D Recruitment 2022

ভারতবর্ষের চাকরিপ্রার্থী এবং সমস্ত বেকার যুবক-যুবতী যারা বেকারত্বের জ্বালা সইতে সইতে এক অত্যন্ত দুস্ত জায়গায় গিয়ে পৌঁছেছে তাদের জন্য নিয়ে এসেছে একটি দারুণ সুখবর। আমাদের ভারতের কেন্দ্রীয় সরকার তথা নরেন্দ্র প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদী ইতিমধ্যেই এক বিশাল নিয়োগ বিজ্ঞপ্তির কথা প্রকাশ করেছে। ভারতের সমস্ত বেকার যুবক-যুবতীদের পাশে দাঁড়ানোর এবং ভারতের সমস্ত বেকার যুবক-যুবতীদের  পিঠে হাত দিয়ে  তাদের সাথে থাকার জন্য। তাদের বেকারত্বের জ্বালা এবং কষ্টগুলোকে ভুলিয়ে তোলার জন্য। এই ধরনের একটি পরিকল্পনা গ্রহণ করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী।

তবে যাই হোক এই নিয়োগ কোন বিভাগ থেকে করতে চলেছে? এবং এই নিয়োগের জন্য কিরূপ শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন রয়েছে? এবং এই নিয়োগের ক্ষেত্রে কি কি শুন্য পদে নিয়োগ করা হবে? এবং নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের শেষ তারিখ কবে? নিয়োগ পদ্ধতি কি রয়েছে? এবং এখানে আবেদন করলে আপনার কি কি ডকুমেন্টস এর প্রয়োজন? এই সমস্ত কিছু খুঁটিনাটি জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

  নিয়োগকারী সংস্থা:-প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদির পরিকল্পনা অনুযায়ী যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে যে বিভাগ থেকে এই শুন্য পদগুলিতে কর্মী নিয়োগ করতে চলেছে সেই বিভাগটি হল-
কেন্দ্রীয় সরকারের অধীনস্থ Ministry of Corporate Affairs দপ্তর।

শূন্যপদ:-আমাদের ভারতীয় সরকার তথা ভারতের কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী মাননীয় শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী ইতিমধ্যেই যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে মিনিস্ট্রি অব করপোরেট অ্যাফেয়ার্স এর তরফ থেকে যে যে শুন্য পদগুলিতে নিয়োগ করা হবে সেই সেই শূন্যপদ গুলি হল-

Receptionist Cum Clerk, Clerk, Inspector In Charge, Course Office, Multi Tasking staff, Assistant Branch Manager, Personal Assistant, Peon, Seaman, Cook, Welder, Electrician, Painter, House keeper, Store keeper, Plumber, Fitter

শিক্ষাগত যোগ্যতা:-আপনি যদি এই  কর্মী নিয়োগ বিজ্ঞপ্তির অধীনে আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন। এবং আপনি যদি কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরি করতে ইচ্ছে প্রকাশ করে থাকেন। সেক্ষেত্রে আপনাকে শিক্ষাগত যোগ্যতার দিক থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। আপনি যদি মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করে থাকেন তাহলে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই  নিয়োগ বিজ্ঞপ্তির অধীনে আপনি অবশ্যই আবেদন করতে পারবেন।অফিসার পদ গুলির ক্ষেত্রে কম্পিউটার নলেজ থাকাটা আবশ্যিক।

শুধুমাত্র মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ যোগ্য ব্যক্তিরা বা বেকার যুবক যুবতীরা এখানে আবেদন করতে পারবেন এমনটা কিন্তু নয়। এখানে যদি মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক ছাড়াও আরো উচ্চশিক্ষা গত যোগ্যতা থেকে থাকে আপনার মধ্যে তা হলেও আপনি এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

বয়স সীমা:-ভারত সরকারের পক্ষ থেকে যে নিয়োগ করা হবে সেই নিয়োগের ক্ষেত্রে আপনি যদি আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার বয়স সীমা হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 35 বছর। অর্থাৎ আপনি যদি 18 থেকে 35 বছর বয়সের মধ্যে থেকে থাকেন সে ক্ষেত্রেই আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। অন্যথায় আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন পদ্ধতি:- www.mtdind.org ওয়েবসাইট  তে login করে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম খুলে যাবে। সেই অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম টি আপনার সমস্ত যাবতীয় নির্ভুল তথ্য দিয়ে পূরণ করতে হবে। সেই ফরমটি পূরণ করার পর আপনাকে আপনার একটি পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এবং আপনার সিগনেচার টিকেও এখানে স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য ডকুমেন্ট স্ক্যান কপি আপলোড করার পর সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হয়ে যাবে।

আবেদন ফী:- আবেদন করার সময় সাধারণ চাকরি প্রার্থীদের আবেদন মূল্য ৩০০ টাকা এবং সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের ২৫০ টাকা করে দিতে হবে।

আবেদনের শেষ তারিখ:- এই দপ্তরে চাকরির জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং 19/10/2022 তারিখ পর্যন্ত  আবেদন চলবে।

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment