23440 শূন্যপদে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ, বিরাট বড় নিয়োগ | Group-D, Group-C, MTS Recruitment 2022

 মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। মাধ্যমিক পাশের গ্রুপ ডি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে গ্রুপটির বিভিন্ন পদে রয়েছে যেখানে প্রায় ২৩৪৪০ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল জেলার বাসিন্দা  এই পদগুলির জন্য আবেদন করতে পারবে। এখানে পুরুষ ও মহিলা সকলেই আবেদন করতে পারবেন। ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে আপনি যদি মাধ্যমিক পাস করে বসে থাকেন তাহলে অবশ্যই এই চাকরির জন্য আবেদন করুন। চাকরি সমন্ধীয় সমস্ত তথ্য অর্থাৎ যোগ্যতা , বয়স, বেতন সমস্ত কিছু নীচে বিস্তারিতভাবে উল্লেখ করা আছে।



পদের নাম :- গ্রুপ ডি পদে একাধিক শূন্য পদ রয়েছে যেমন –

১. অ্যাসিস্ট্যান্ট ক্লার্ক।

২.ক্লার্ক।

৩. স্টোরকিপার ।

৪.হাউসকিপার।

৫. অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ ম্যানেজার।

৬.পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট।

৭. MTS .

৮. প্লাম্বার ।

 

মোট শূন্যপদ :- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গেছে এখানে প্রায় ২৩,৪৪০ টি শূন্য পদে রয়েছে।


শিক্ষাগত যোগ্যতা :- এখানে বিভিন্ন পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থীদেরও এখানে বিভিন্ন ধরনের পদে রয়েছে।


বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে এবং সংরক্ষিত শ্রেনীর জন্য বয়সের ছাড় আছে।

 

আবেদন প্রক্রিয়া :- এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আবেদন করার জন্য আবেদনকারীর নিজস্ব মোবাইল নাম্বার ও ইমেইল আইডি থাকতে হবে। আবেদন করার জন্য প্রথম অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে মোবাইল নাম্বার দিয়ে লগইন করে নিতে হবে। লগইন করার পর একটি ফর্ম আসবে সেই ফর্মটি আবেদনকারীর সমস্ত তথ্য দিয়ে ফিলাপ করতে হবে। এরপর আচরণকারীর একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। ফরম ফিলাপ হয়ে গেল সাবমিট করে দিতে হবে এবং তার একটি প্রিন্ট আউট বার করে রেখে দিতে হবে। UR ও OBC আবেদন মূল্য ধার্য করা হয়েছে ৩০০ টাকা এবং SC ও ST দের আবেদন মূল্য ধার্য করা হয়েছে ২৫০ টাকা।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কশীট ।

২.বয়সে প্রমাণপত্র ।

৩.আঁধার কার্ড বা ভোটার কার্ড।

৪ কাস্ট সার্টিফিকেট।

৫ রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬. আবেদনকারী সিগনেচার।

 

নিয়োগ প্রক্রিয়া :- এখানে চাকরিপ্রার্থীদের মাধ্যমিকের নাম্বার ও ইন্টারভিউ এর মাধ্যমে সিলেক্ট করা হবে যে সকল পাহাড় থেকে সিলেক্ট করাবে তাদের একটি শট লিস্ট তৈরি করা হবে। সেই শর্ট লিস্ট অনুযায়ী ভেরিফিকেশন হবে তারপর প্রার্থীকে নির্বাচন করা হবে। যে সকল প্রার্থীদের নির্বাচন করা হবে তাদের ২৪ মাসের ট্রেনিং দেওয়া হবে । ট্রেনিং চলাকালীন প্রার্থীদের বেতন দেওয়া হবে। ট্রেনিং শেষ হয়ে গেলে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।


প্রশিক্ষণ চলাকালীন বেতন :- এখানে যে সকল প্রার্থী নির্বাচন করাবে তাদের ২৪ মাসের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন তাদের প্রতি মাসে ১০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। এছাড়া প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রার্থীদের থাকার জায়গা খাবার সমস্ত কিছুই দেওয়া হবে।


প্রশিক্ষণ শেষে বেতন :- প্রশিক্ষণ শেষ হওয়ার পর চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৩০,০০০ থেকে ৭০,০০০ টাকা পর্যন্ত বেতন দেয়া হবে। যে সকল প্রার্থী অফিসার পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন হবে ৪০,০০০ ৯০,০০০ থেকে টাকা পর্যন্ত।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- আবেদনের নোটিশ প্রকাশিত হয়েছে ০৫/০৯/২০২২ তারিখ। আবেদন প্রক্রিয়া চলবে ১৯/১০/২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment