অষ্টম শ্রেণী পাশে পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের গ্রুপ ডি নিয়োগ | Post Office Group D Recruitment 2023

  সুখবর সুখবর সুখবর যে সকল প্রার্থীরা অষ্টম শ্রেণী করে বসে আছেন। যারা বেশি দূর পড়াশোনা করতে পারেনি তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে সত্যি গুরুত্বপূর্ণ আপডেট। শুধুমাত্র অষ্টম শ্রেণী পাসেই ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে আবেদন করতে হলে একজন ভারতের নাগরিক হতে হবে। এই পদে চাকরি রত প্রার্থীদের মোটা অংকের বেতন ও দেওয়া হবে। তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন। এই প্রতিবেদনের মাধ্যমে পদ সমন্ধে সমস্ত তথ্য আলোচনা করা হয়েছে।

পদের নাম :- Skilled Artisan( M.V.Mechanic)

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের যে কোন সরকারি স্কুল থেকে অষ্টম শ্রেণী পাস করে সংশ্লিষ্ট ট্রেডে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং ভারী ধরনের যানবাহন চালানো জানতে হবে তার লাইসেন্স থাকতে হবে। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। আর UR শ্রেনীর ক্যান্ডডেট জন্য বয়সের ছাড় থাকবে। তারা বয়স ১৮-৪০ বছরের মধ্যে হলে তারা আবেদন করতে পারবে।

বেতন :- এখানে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা এই প্রতিবেদনটি নিচে একটি লিংক দেওয়া হয়েছে সেই লিঙ্কে ক্লিক করলে দেখতে পাবেন একটি এপ্লিকেশন ফর্ম। ওই ফর্মটির একটি প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ওই ফর্মটা ফিলাপ করতে হবে। আর জেনারেল ও ওডিসি দের আবেদন মূল্য হিসেবে ৪০০ টাকা পেমেন্ট করতে হবে। আর ওই পেমেন্ট কপি পিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ও আন্দোলনের সমস্ত ডকুমেন্ট প্রিন্টার প্রতিটি জেরক্স করে সবকিছু একটি খামে ভরে নির্দিষ্ট ঠিকানার মধ্যে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- To , The Manager , Mail Motor Service , GPO Building , Sector 17D , Chandigarh – 160017.

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থীরা আবেদন করেছে তাদের কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি স্কিল টেস্টের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। প্রার্থীরা এই পদের জন্য ১৫/০৪/২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment