পশ্চিমবঙ্গের ১৩ হাজার শুন্য পদে GDS কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি | WB Post Office GDS Recruitment 2023

 যে সমস্ত চাকরি প্রার্থী সরকারি চাকরির খোঁজ করছে তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীদের অর্থাৎ পুরুষ অথবা মহিলা সকলে, যারা কেবলমাত্র মাধ্যমিক পাস করে রয়েছেন তাদের আর চিন্তার কোন কারণ নেই, সকলেই চাকরি পাবেন এবার। কারণ জেলায় জেলায় প্রচুর পরিমাণে গ্রামীণ ডাক সেবক অর্থাৎ GDS পদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে একটি দুটি নয় একেবারে ১৩ হাজার শুন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে একসঙ্গে। তাহলে আপনি যদি এখানে চাকরি করতে ইচ্ছুক হন দেরি না করে চলুন বিস্তারিত খবরটি জেনে নেওয়া যাক।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল গ্রামীণ ডাক সেবক অর্থাৎ GDS । এর সঙ্গে সরকারি গ্রামীণ ডাক সেবক পোস্টাল অ্যাসিস্ট্যান্ট সহ আরও বিভিন্ন পদে পোস্ট অফিসের কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্য পদ: মধ্যে আমরা জানতে পেরেছি পোস্ট অফিসে ৫ হাজার ৭৬৪ টি শাখা তৈরি করা হবে।  এখানে মোট ৫ হাজার ৭৬৪ জন গ্ৰামীন ডাক সেবক পদে কর্মী নিয়োগ করা হবে, ৭ হাজার ৮২ জন সহকারী গ্ৰামীন ডাক সেবক পদে কর্মী নিয়োগ করা হবে, ২৭৫ জন পোস্টাল অ্যাসিস্ট্যান্ট কর্মী নিয়োগ করা হবে, ১২০ জন মেইল গার্ড এবং ইন্সপেক্টর পদে ৬০ জন নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের বার্ষিক গ্ৰামীন ডাক সেবক পদে চাকরিপ্রাপ্ত কর্মীদের ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং সহকারী গ্ৰামীন ডাক সেবক পদে চাকরিপ্রাপ্ত কর্মীদের বার্ষিক ১ লক্ষ ৬১ হাজার ১০০ টাকা করে বেতন দেওয়া হবে। অর্থাৎ কেন্দ্র সরকারের নিয়ম অনুযায়ী এখানে চাকরি প্রার্থীরা প্রচুর পরিমাণে টাকা পেয়ে যাবেন।

নিয়োগ পদ্ধতি: চাকরি পেলে চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে তাই এখানে চাকরি পাওয়ার বিরাট সম্ভাবনা রয়েছে।

আবেদন করতে প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলি হল-

  1. মাধ্যমিকের এডমিট কার্ড
  2. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  3.  পাসপোর্ট সাইজের ফটোকপি
  4.  চাকরি পার্থীর নিজস্ব সিগনেচার
  5.  শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  6.  চাকরিপ্রার্থীর অন্যান্য ডকুমেন্টস যদি থাকে

দীর্ঘদিন লকডাউন থাকার কারণে রাজ্য তথা কেন্দ্রে বিরাট কোন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি অবশেষে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এখন একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে এবং সামনে চলতি বছরে আরো প্রচুর পরিমাণে নিয়োগের বিজ্ঞপ্তি আসবে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে এই নিয়োগের ব্যাপারে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে এবং খুব শীঘ্রই এখানে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। তাই যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অতি শীঘ্রই আবেদন জানাতে পারবেন।

OFFICIAL WEBSITE: Click Here

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment