৫৬,০০০ টাকা বেতনে মাধ্যমিক পাসে রাজ্যে সরাসরি গ্ৰুপ-সি MTS পদে কর্মী নিয়োগ | WB Job Recruitment

 

রাজ্যের বেকার কর্মপ্রার্থীদের জন্য আবারও এক নতুন নিয়োগের সুসংবাদ। রাজ্যে ন্যুনতম মাধ্যমিক পাস যোগ্যতায় মাল্টি টাস্কিং স্টাফ পদে কর্মী নিয়োগ হতে চলেছে। এই মর্মে কিছু দিন আগেই এক অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে পশ্চিমবঙ্গের অন্তর্গত যে কোনো জেলা থেকে উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলেই সকল বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পদ্ধতি, প্রয়োজনীয় যোগ্যতা, নিয়োগ পদ্ধতি ইত্যাদির বিষয়ে খুঁটিনাটি তথ্য আলোচনা করা হল।

আবেদন করার নিয়মাবলী:-

সংশ্লিষ্ট শূন্যপদে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা দিতে হবে। সেক্ষেত্রে অফিসিয়াল নোটিফিকেশনের ৪-৫ নং পৃষ্ঠায় দেওয়া অ্যাপ্লিকেশান ফর্মের প্রিন্ট আউট বের করে নিতে হবে। তারপর সেখানে যথাযথ স্থানে সঠিক তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করতে হবে। এবং সবচেয়ে উপরে ডানদিকে ফটো লাগানোর জন্য দেওয়া জায়গায় এক কপি রঙ্গিন পাসপোর্ট সাইজ ফটো লাগিয়ে দিতে হবে ও সিগনেচারের জায়গায় সিগনেচার করে দিতে হবে। এরপর সকল প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে। সবশেষে এই সবকিছু একসাথে একটি মুখ বন্ধ খামে ভরে খামের উপর নির্দিষ্ট ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে স্পীড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে তাহলেই আবেদন হয়ে যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

এক্ষেত্রে যোগ্য কর্মীদের কিভাবে বাছাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে সেই বিষয়ে অফিসিয়াল নোটিফিকেশনে কিছু জানানো হয়নি। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে বিস্তারিত ভাবে জানিয়ে দেওয়া হবে।

গুরুত্বপূর্ণ প্রমান পত্র:-

অফলাইনে আবেদন পত্র পাঠানোর সময় আবেদন পত্রের সঙ্গে যে সব গুরুত্বপূর্ণ প্রমান পত্রের সেলফ অ্যাটেস্টেড জেরক্স কপি গুলি যুক্ত করে পাঠাতে হবে সেগুলি হল-

১. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা অন্য কোনো বয়সের প্রমানপত্র।

২. আধার অথবা ভোটার কার্ড।

৩. নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট।

৪. জাতিগত সংশাপত্র(যাদের আছে)।

৫. রিসেন্ট তোলা দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬. এবং আরও অন্যান্য কোনো প্রমাণ পত্র থাকলে সেগুলি।

আবেদন করার শেষ তারিখ:-

সংশ্লিষ্ট পদে চাকরির জন্য আবেদন করতে আগ্ৰহী চাকরিপ্রার্থীদের যেদিন এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই দিন থেকে শুরু করে ২১ দিনের মধ্যে আবেদন পত্র জমা দিতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা:-

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানাটি হল-

      To,

      The Diarector General, 

      Raja Rammohan Roy Library 

      Foundation, Block-DD-34, Sector-I,

      Salt Lake City, Kolkata-700064.

শূন্যপদ সম্পর্কিত বিবরণ

শূন্যপদের নাম:-

রাজ্যে মাল্টি টাস্কিং স্টাফ (MTS) পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:- 

মাল্টি টাস্কিং স্টাফ(MTS) পদে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় পাস করে থাকতে হবে কিংবা ITI পাস করে থাকলেও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করা যাবে। 

বয়সের মাপকাঠি:-

এক্ষেত্রে আবেদনকারীর বয়স হওয়া দরকার সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম মাফিক SC, ST প্রার্থীরা ৫ বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় পাবেন।

বেতনক্রম:-

এই নিয়োগ কার্যের মাধ্যমে মাল্টি টাস্কিং স্টাফ (MTS) পদে নিয়োজিত কর্মীদের কেন্দ্রীয় সরকারের গ্ৰুপ ‘সি’ লেভেলের বেতন স্কেল অনুযায়ী প্রতি মাসে ১৮,০০০-৫৬,৯০০ টাকা অবধি বেতন দেওয়া হবে।

        আমাদের চ্যানেলের তরফে প্রকাশিত এই প্রতিবেদনটি পড়ার পরেও যদি কারোর এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে আরও বিস্তারিত ভাবে কিছু জানার থাকে তাহলে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে সেখান থেকে পড়ে জেনে নেবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment