২৯,২০০ টাকা বেতনে মাধ্যমিক পাসে বস্ত্র বয়ন শিল্পে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। Textile Govt Job Recruitment.

 আমরা জানি যে বস্ত্র বয়ন শিল্পে ভারত বিশ্বে দ্বিতীয় স্থান অধিকার করেছে আর বর্তমান যুগে চাহিদাও প্রচুর। টাইম সারা বিশ্ব জুড়ে প্রচুর পরিমাণে বস্ত্র বয়ন শিল্প গড়ে উঠেছে। তাই সেই বর্তমান শিল্পগুলিকে পরিচালনা করার জন্য চাই প্রচুর পরিমাণে কর্মী। তাই এবার বস্ত্র বয়ন শিল্প গুলিকে পরিচালনা করার জন্য প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে দেশের প্রত্যেকটি নাগরিকতা নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে। যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। এই পোস্ট সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হলো।

 Junior Weaver :- এই পথে চাকরি করতে হলে পার্টিকে অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া কোন পলিটেকনিক কলেজ থেকে হ্যান্ডলুম টেকনোলজিতে তিন বছরের কোর্স করতে হবে। এর পাশাপাশি ৮ বছরের Loom setting and Weaving/ Fabric and Design সংক্রান্ত পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৯,২০০ – ৯২,৩০০ টাকা পর্যন্ত। 

Senior Printer :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া কোন পলিটেকনিক কলেজ থেকে Textile printing/ Screen printing/ Fabric printing/ Block printing এ তিন বছরের কোর্স করতে হবে। এর পাশাপাশি Textile printing/ Screen printing/ Fabric printing/ Block printing সংক্রান্ত পদে ৮ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৯,২০০ – ৯২,৩০০ টাকা পর্যন্ত।

Junior Printer :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া কোন পলিটেকনিক কলেজ থেকে Textile printing/ Screen printing/ Fabric printing/ Block printing এ তিন বছরের কোর্স করতে হবে। এর পাশাপাশি Screen printing/ Block printing সংক্রান্ত পদে ৮ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  

বয়স:- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫,৫০০ – ৮১,১০০ টাকা পর্যন্ত।

 আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। ওই সাইটে যাওয়ার পর একটি এপ্লিকেশন ফর্ম থাকবে সেই অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর ওই ফর্মটি ফিলাপ করতে হবে প্রার্থীর যাবতীয় ডকুমেন্ট দিয়ে। তারপর ফর্ম একটি পাসপোর্ট সাইজের রঙিন ফটো আটকাতে হবে এবং নিজস্ব সিগনেচার করতে হবে। এছাড়াও প্রয়োজনীয় ডকুমেন্টসের জেরক্স ও আবেদন পত্রটি একটি খামে ভরে ও খামের ওপর ঠিকানা লিখে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. আবেদনকারী প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৪. আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্ট।

৫. আবেদনকারীর অভিজ্ঞতা সার্টিফিকেট।

 নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের ইমেইল বা স্পিড পোস্ট এর মাধ্যমে লেটার পাঠানো হবে। এবং ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে , ইন্টারভিউয়ে সিলেক্ট হলে তাদের চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের শেষ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে, তাই যে সকল প্রার্থীর এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন করুন এখানে আবেদন প্রক্রিয়া চলবে ০৬/১২/২০২২ তারিখ পর্যন্ত।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভাল লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন এবং রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য whatsapp গ্রুপে যুক্ত হবেন।

Official Notice :- CLICK HERE

Official website :- CLICK HERE

Leave a comment