২৫ হাজার টাকা বেতনে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Health Recruitment 2022

 আজ চারিদিক বেকারদের অসন্তোষে গড়ে উঠেছে। সমগ্র ভারত বর্ষের চারিদিকে শুধু যেন বেকারদের হাহাকার। তারা যেন ভুলেই গিয়েছে আনন্দের সাথে বাচা এবং তাদের মুখ থেকে হারিয়ে গেছে এক টুকরো হাসি। বেশ দীর্ঘ কয়েক বছর ধরে কোনরূপ কোন বিভাগে বা কোন দপ্তরে কোন কর্মী নিয়োগ না হওয়ার জন্য বর্তমান এই ধরনের ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এখন সমস্ত দপ্তর থেকে কর্মী নিয়োগ করতে চলেছে বিভিন্ন শূন্যপদে এবং সমস্ত বিভাগ বা দপ্তর কর্মী শূন্য হয়ে পড়ার জন্যই এই নিয়োগ করতে চলেছে তারা।

বেকারদের বেকারত্ব দূরীকরণ করার জন্য এবং বেকারদের মুখে এক ফোঁটা হাসি ফুটিয়ে তোলার জন্য ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তর থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে বেশ মোটা অঙ্কের বেতন দিয়ে বেশ কয়েকটি শুন্য পদে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তর।

এই নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদ কত রয়েছে? পদ গুলি কি কি? এই পদগুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার কী প্রয়োজন রয়েছে? বয়স সীমা কি প্রয়োজন রয়েছে? আবেদন পদ্ধতি  কী রয়েছে? নিয়োগ পদ্ধতি কী রয়েছে? আবেদন করার শেষ তারিখ কবে? এবং বেতন কি রয়েছে? এসব বিষয়ে খুটিনাটি তথ্য জানার জন্য এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পদের নাম:-
পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে বিভিন্ন মেডিকেল কলেজগুলোতে স্টাফ নার্স পদে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়

শিক্ষাগত যোগ্যতা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে অ্যাসিস্ট্যান্ট নার্স পদে আবেদন করার জন্য আপনাকে অবশ্যই যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিএসসি ( BSC NURSING ) নার্সিং কমপ্লিট করে থাকতে হবে। অর্থাৎ আপনি যদি এ এন এম  বা জি এন এম ( ANM/ GNM ) এর অধীনে অন্তর্ভুক্ত হয়ে থাকেন তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়স সীমা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য দপ্তরের অধীনে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই বিজ্ঞপ্তি অনুসারে স্টাফ নার্স পদে যদি আপনি আবেদন করতে চান, তাহলে সেক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুসারে বয়সের কোনো নির্দিষ্ট সময়সীমা দেওয়া হয়নি। আপনার যদি 60 বছরের মধ্যে বয়স হয়ে থাকে তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বেতন:-
আপনি যদি এই পদের জন্য নিয়োগকৃত হয়ে থাকেন তাহলে আপনাকে বেশ মোটা অংকের মাস মাইনে দেওয়া হবে। সেই মাস মাইনে হিসেবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও শিক্ষা দপ্তরের তরফ থেকে ধার্য করা হয়েছে 25 হাজার টাকা।

আবেদন পদ্ধতি:-
আপনি যদি এই স্টাফ নার্স অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে চান তাহলে আপনাকে অফলাইনে এর মাধ্যমে পুরো আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

সেক্ষেত্রে আপনাকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট থেকে গিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি টি ডাউনলোড করে নিতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তির মধ্যেই আপনি পেয়ে যাবেন আবেদনপত্রটি। সেই আবেদনপত্রটি একটি A4 পেপারে প্রিন্ট আউট করে নিতে হবে। প্রিন্ট আউট করার পর সেটিকে সমস্ত নির্ভুল তথ্য দ্বারা সঠিকভাবে এবং পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে ফিলাপ করতে হবে। ফিলাপ করার পর আপনার সমস্ত যাবতীয় শিক্ষাগত যোগ্যতা এবং বয়স প্রমাণপত্র এবং আধার কার্ড সহ সংযোগ করে সেটিকে একটি খামের মধ্যে ভরার পর সেটি নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট দিনের মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ:-
এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং আবেদন প্রক্রিয়া চলবে আগামী 13.10.2022 পর্যন্ত। অর্থাৎ আপনি অফলাইনে আবেদন পত্র পাঠাতে পারবেন 13 ই অক্টোবর 2022 তারিখ পর্যন্ত।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:-
O/o the Principal, MJNMC&H, Vivekananda Street, Pilkhana, Cooch Behar – 736101

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE:CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment