২৪০০০ টাকা বেতনে পশ্চিমবঙ্গ জেলা পরিষদ দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। WB Govt Job Recruitment.

একটি জেলাকে সুষ্ট ভাবে পরিচালনা করার জন্য অনেক কর্মীর প্রয়োজন। কিন্তু আমাদের মাঝে এমন অনেক জেলা আছে যেখানে কর্মীর অভাবে সুষ্ঠুভাবে পরিচালনা করা যায় না। তাই এই অসুবিধা দূর করার জন্যই পশ্চিমবঙ্গের জেলা পরিষদের তরফে প্রত্যেকটি জেলায় জেলায় জেলা পরিষদ অফিসে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। যে সকল প্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা অর্থাৎ নারী-পুরুষ সকলেই এখানে আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থী ইচ্ছুক এই পদে চাকরি করতে তারা এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়বেন। এই পোস্টটির মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পর্কে যাবতীয় তথ্য দেওয়া আছে।

পদের নাম :– ১. Assistant District Co-ordinator ( Non Technical)

2. Assistant District Co-ordinator (Technical)

১. Assistant District Co-ordinator ( Non Technical) :- যে সকল প্রার্থী পদে চাকরি করতে ইচ্ছুক তাদের Public Health/Social Work/ Rural Development এ গ্রাজুয়েশন বা ডিপ্লোমা কোর্স করতে হবে। এছাড়া আবেদনকারকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে ও সংশ্লিষ্ট পদে আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের নূন্যতম বয়স হতে হবে ২৫ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ অনুযায়ী। এবং সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় আছে।

বেতন :- এ সকল প্রার্থী এই পথে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৪০০০ টাকা।

 ১. Assistant District Co-ordinator (Technical) :- যে সকল প্রার্থী পদে চাকরি করতে ইচ্ছুক তাদের ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা কোর্স করতে হবে। এছাড়া আবেদনকারকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে ও সংশ্লিষ্ট পদে আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের নূন্যতম বয়স হতে হবে ২৫ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ অনুযায়ী। এবং সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় আছে।

বেতন :- এ সকল প্রার্থী এই পথে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৪০০০ টাকা।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য প্রথমে আপনার নিজস্ব ফোনে ক্রোম ওপেন করে www.nadiazillaparishad.in লিখে সার্চ করতে হবে। তারপর ওই ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে নিজস্ব নাম বাবার নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, আধার নাম্বার এ ছাড়া মোবাইল নাম্বার ইমেল আইডি দিয়ে ফর্মটি ফিলাপ করতে হবে তারপর ফর্মের ওপরের ডান সাইডে পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগাতে হবে। তারপর আবেদনকারীর সিগনেচার করতে হবে। আবেদন পত্র ফিলাপ হয়ে গেলে আবেদনপত্রের সাথে কিছু ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। সব শেষে ফর্মটা ভালো করে মিলিয়ে দেখে নিতে হবে তারপর সাবমিট করে দিতে হবে সাবমিট করে দেওয়ার পরও A4 পেপারে তার একটি প্রিন্ট কপি বার করে নিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

 ৪. কাস্ট সার্টিফিকেট।

৫. অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের একাডেমিক এক্সামিনেশন এর ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। লিস্টে যেসব প্রার্থীর নাম থাকবে তাদের ইমেইল আইডির মাধ্যমে ইন্টারভিউ লেটার পাঠানো হবে। তারপর প্রার্থীদের ইন্টারভিউ নেয়া হবে । যে সকল প্রার্থী ইন্টারভিউ সিলেক্ট হবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যেই আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে । তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০৪/১১/২০২২ তারিখে। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৫/১১/২০২২ তারিখ পর্যন্ত।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করুন এবং নতুন নতুন আপডেট পাবার জন্য whatsapp গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- CLICK HERE

Official website :- CLICK HERE

Leave a comment