স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই প্রতি মাসে ২০ হাজার টাকা পাবেন আপনি | SBI Bank Accounts Best Scheme

 

আপনার কি ভারতীয় স্টেট ব্যাংকে একটি একাউন্ট রয়েছে? আপনার যদি থেকে থাকে তাহলে আপনার জন্য একটি খুশির খবর হতে চলেছে। কারণ আপনার কাছে যদি একটি স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট থেকে থাকে, তাহলে ঘরে বসে পেয়ে যাবেন নগদ ২০ হাজার টাকা। একদম ঠিক শুনেছেন ভারতের স্টেট ব্যাংক আপনাকে ২০ হাজার টাকা দিতে চলেছে। এর জন্য কিছু শর্ত রয়েছে যেগুলোকে আপনার পূরণ করতে হবে। তাই চলুন আর বেশি দেরি না করে বিস্তারিত জেনে নেই।

■ ঘরে বসে কুড়ি হাজার টাকা সুবিধা:-
 বন্ধুরা করোনা মহামারির চলাকালীন লকডাউনের সময় থেকেই মানুষের জনজীবন থমকে গিয়েছিল। কারণ মানুষ তাদের প্রয়োজনীয় চাহিদার আদান প্রদানে ব্যর্থ হয়েছিল। তার পাশাপাশি দেশের বিদেশের নানা ধরনের পরিষেবা ব্যাঘাত এসেছিল। এরমধ্যে ব্যাংক পরিষেবা অন্যতম। লকডাউনের সময় বাড়ি থেকে বেরোনো প্রায়অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। তাই ব্যাংকগুলিও নতুন নতুন পন্থা অবলম্বন করেছে তাদের পরিষেবা গুলোকে জনগনকে পৌঁছে দিতে। সেই মতে ভারতীয় স্টেট ব্যাংক ও তাদের নতুন নতুন পরিষেবা মাধ্যমে কাস্টমারদের বিভিন্ন সময় বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে এসেছে। তার মধ্যে অন্যতম হলো ডোর স্টেট ব্যাংকিং পরিষেবা। এর মাধ্যমে স্টেট ব্যাংকের গ্রাহকরা বিভিন্ন ধরনের সুবিধা ঘরে বসেই পেয়ে থাকে। যার মধ্যে অন্যতম হলো গ্রাহকরা ঘরে বসেই কুড়ি হাজার টাকা পর্যন্ত পেয়ে যাবেন। তার জন্য অবশ্যই গ্রাহকের একাউন্টে পর্যাপ্ত পরিমাণে টাকা থাকতে হবে।

■ এই সুবিধা পাওয়ার শর্ত:-
ভারতীয় স্টেট ব্যাংকের তরফে যে ২০ হাজার টাকা দেওয়া হবে। সেই ২০ হাজার টাকা পেতে গেলে আপনার বেশ কয়েকটি শর্ত রয়েছে সেগুলি হল।

1. আপনার প্রথমে SBI তে একটি পার্সোনাল তথা ইন্ডিভিজুয়াল একাউন্ট থাকতে হবে।

2. আপনার ব্যাংক একাউন্টে KYC করা থাকতে হবে।

3. আপনার ব্যাংক একাউন্টের সঙ্গে মোবাইল নাম্বার এবং আধার কার্ড এর নাম্বার লিঙ্ক করা থাকতে হবে।

4. আপনার যেখানে ব্যাঙ্কের খাতা রয়েছে সেখান থেকে আপনার বাড়ি 5 কিলোমিটারের মধ্যে থাকতে।

■ আবেদন পদ্ধতি:-
এই কুড়ি হাজার টাকার সুবিধা পেতে হলে আপনাকে প্রথমে 1800111103 নাম্বারে কল করে অ্যাপয়েনমেন্ট নিতে হবে সকাল ন’টা থেকে বিকেল চারটের মধ্যে। এর পরবর্তীতে স্টেট ব্যাংকের তরফ থেকে কর্মচারী পাঠিয়ে দেওয়া হবে আপনার বাড়িতে। এভাবে আপনি পেতে পারেন এই সুবিধা। কিংবা আপনি যদি SBI YONO APP ব্যবহার করে থাকেন তবে সেখান থেকে সরাসরি অ্যাপার্টমেন্ট নিয়ে নিতে পারেন। এই সুবিধা ছাড়াও অন্যান্য ধরনের সুবিধা পেতে পারেন SBI এর একাউন্ট তরফ থেকে। এর জন্য নিচে অফিশিয়াল লিংকে ক্লিক করে আপনারা বিস্তারিত তথ্য জেনে নিন।


আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment