সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ | Central Bank of India recruitment

 বর্তমানে ভারতের অন্যতম স্বনামধন্য ব্যাংক হল ভারতীয় সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংকের তরফ থেকে প্রতিনিয়ত কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে থাকে। বর্তমানেও এমনই এক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং কোন ভাল চাকরির সন্ধানে দীর্ঘদিন যাবত রয়েছেন। তাহলে আপনি এখানে আবেদনটি করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে। ভারতীয় নাগরিক হলেই নারী পুরুষ নির্বিশেষে সকলেই আপনারা আবেদনযোগ্য। আজকে আমাদের এই প্রতিবেদনে সেন্ট্রাল ব্যাংকের উক্ত কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছে। তাই আপনি যদি আবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন। এখানে আমরা সেন্ট্রাল ব্যাংকের কর্মী নিয়োগের আবেদন পদ্ধতি, আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য সমস্ত খুঁটিনাটি তথ্য আলোচনা করতে চলেছি।

পদের নাম:-

ভারতীয় সেন্ট্রাল ব্যাংকের তরফে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেই পদটির নাম হলো Manager scale 

মোট শূন্যপদ সংখ্যা:-

এখানে মোট শূন্য পদের সংখ্যা হল ১০০০ জন। তার মধ্যে জেনারেল পদপ্রার্থী ৪০৫ টি। OBC ২৭০ টি। SC ১৫০ টি ও  ST ৭৫ টি।

বয়স সীমা:-

৩১শে মে ২০২৩ তারিখ অনুযায়ী চাকরিপ্রার্থীকে এখানে আবেদন করতে হলে ন্যূনতম বয়স হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

চাকরি প্রার্থীর বেতন:-

এখানে চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাসিক বেতন ৪৮ হাজার ১৭০ টাকা থেকে সর্বোচ্চ ৬৯ হাজার ৮১০ টাকা করে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন পদ্ধতি:-

উক্ত পদগুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য আপনাকে সর্ব প্রথম এর অফিসিয়াল নোটিফিকেশনে যেতে হবে। সেখানে গিয়ে একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীতে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনাদের আবেদনটি সম্পূর্ণ করতে পারবেন। আবেদন সম্পন্ন হলে সবশেষে আবেদন মূল্য জমার মাধ্যমে আপনাদের আবেদন সম্পূর্ণ হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত নথিপত্র প্রয়োজন হবে সেগুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড।

২.ভোটার কার্ড অথবা আধার কার্ড।

৩.চাকরিপ্রার্থীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর জাতিগত সংসার পত্র।

৫.চাকরিপ্রার্থীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

আবেদন মূল্য:-

এখানে আবেদন করতে হলে সাধারণ চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য ৮৫০ টাকা দিতে হবে। অন্যদিকে তপশিলি জাতি ও উপজাতির চাকরিপ্রার্থীদের ১৭৫ টাকা আবেদন মূল্য লাগবে।

আবেদনের সময়:-

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ১৫ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি যদি এখনও আবেদন না করে থাকেন তাহলে দ্রুত আবেদন সম্পন্ন করুন।

    এছাড়াও এই চাকরির সম্পর্কে বিস্তারিত তথ্যাদি জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন প্রতিবেদন নিচে দেওয়া রইল।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW : CLICK HERE

Leave a comment